শুরুটা খুবই বাজে হয়েছিল চেন্নাই সুপার কিংসের। স্কোরবোর্ডে ৭ রান যোগ করতেই সাজঘরে ফিরেছিলেন দলটির তিন ব্যাটসম্যান। পরে অবশ্য ঋতুরাজ গায়কোয়াড়ের ব্যাটে ওই ধাক্কা ভালোভাবেই সামলে ওঠে তারা। শেষ পর্যন্ত জিতেছে ম্যাচও।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ স্থগিত হয়েছিল করোনায়। রোববার ফের শুরু হয়েছে এই টুর্নামেন্ট। প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস। ২০ রানের জয় দিয়ে দ্বিতীয় পর্ব শুরু করেছে মহেন্দ্র সিং ধোনির দল চেন্নাই।

দুবাইয়ে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় তারা। কিন্তু শুরুতে ব্যাটিংয়ে নেমে বেশ বিপাকেই পড়ে চেন্নাই। প্রথম ওভারে সাজঘরে ফেরত যান ওপেনার ফাফ ডু প্লেসিস। দ্বিতীয় ওভারে ফেরেন মঈন আলীও। দুজনেই সাজঘরে ফেরত যান শূন্য রানে।

এরপর রিটায়ার্ড হার্ড হয়ে সাজঘরে ফেরত যান আম্বাত্তি রাইডুও। ৬ বলে ৪ রান করে সুরেশ রায়না ও ৫ বলে ৩ রান করে ধোনি আউট হলে আরও বিপদে পড়ে চেন্নাই। রবীন্দ্র জাদেজার সঙ্গে ৯৯ রানের জুটিতে দলকে টেনে তুলেন ঋতুরাজ গায়কোয়াড়। ৩৩ বলে ২৬ রান করে জাদেজা ফিরলেও শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ঋতুরাজ।

৪ ছক্কা ও ৯ চারে ৫৮ বলে ৮৮ রান করেন তিনি। শেষদিকে ৮ বলে ২৩ রানের ঝড়ো ইনিংস খেলেন ডোয়াইন ব্রাভো। তাতে ১৫৬ রানের পুঁজি পায় চেন্নাই। মুম্বাইয়ের হয়ে দুইটি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ, ট্রেন্ট বোল্ড ও অ্যাডাম মিলনে।

চেন্নাইকে জবাব দিতে নেমে শুরুটা ভালো করতে পারেনি মুম্বাইও। দলীয় ১৮ রানেই প্রথম উইকেট হারায় তারা। এরপর আর কোনো ব্যাটসম্যান নিজেদের ইনিংস লম্বা করতে পারেননি। একমাত্র আশা হয়ে ছিলেন সাউরবাহ তেওয়ারি। কিন্তু ৫ চারে ৪০ বলে তার ৫০ রানের ইনিংস মুম্বাইকে ম্যাচ জেতাতে পারেনি। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৬ রানে থামে মুম্বাই। চেন্নাইয়ের পক্ষে ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট নেন ব্রাভো।

এমএইচ/এইচকে