ভারত জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক ও দেশটির ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলির জীবনী নিয়ে সিনেমা তৈরি হবে, সে খবর বেশ পুরোনো। তবে সপ্তাহ দুয়েক আগেই জানা যায়, সৌরভের বায়োপিক খুব দ্রুতই রুপালি পর্দায় দেখা যাবে। এ নিয়ে কাজ শুরু করেছে বলিউডের সিনেমা নির্মাতা প্রতিষ্ঠান লাভ ফিল্মস। সিনেমাটি প্রযোজনা করবেন ভারতীয় নির্মাতা লাভ রঞ্জন। যেখানে সৌরভের চরিত্রে অভিনয়ের জন্য প্রস্তাব দেওয়া হয় রণবীর কাপুরকে। সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন রণবীর।

সৌরভের জীবনী থেকে সিনেমার বিষয়টি আলোচনায় আসলে শোনা যায়, রণবীর কাপুরকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির ভূমিকায় অভিনয় করতে দেখা যেতে পারে। একই সঙ্গে উঠে এসেছিল পরমব্রত চট্টোপাধ্যায়ের নাম। কিন্তু দুজনের কেউই সৌরভের চরিত্রে অভিনয় করছেন না। বলিউড সুপারস্টার রবণীর প্রস্তাব পেয়েও সেটি ফিরিয়ে দিয়েছেন। আর টালিউড তারকা পরমব্রতকে সৌরভের বায়োপিকে প্রস্তাব দেওয়ার পরিকল্পনা থাকলেও খোদ প্রযোজনা সংস্থা সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে।

ভারভীয় একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, আপাতত কোনও বায়োপিকে অভিনয় করতে আগ্রহী নন রণবীর। অথচ এই রণবীর কাপুরই সঞ্জয় দত্তের বায়োপিক 'সঞ্জু' তে অভিনয় করে তোলপাড় ফেলে দিয়েছিলেন। পরমব্রতকে বাদ দেওয়ার কারণ হিসেবে জানানো হয়, সৌরভের চরিত্রে অভিনয়ের জন্য এমন একজনকে নেওয়া হবে যিনি সারা ভারতেই বড় তারকা।

এই দুই অভিনেতা বাদ পড়ার পর এবার আলোচনায় খোদ সৌরভ গাঙ্গুলির নাম। বিজ্ঞাপনে অভিনয়, বিভিন্ন টেলিভিশন শো-তে বাজিমাত করা সৌরভের ক্যামেরার সামনের পারফরম্যান্স খারাপ নয়। ফলে তাকে নিজের চরিত্রে দেখা অস্বাভাবিক নয়। এখনও চিত্রনাট্য লেখার কাজ চলছে। সেটি শেষ হওয়া পর্যন্ত অবশ্য অপেক্ষা করতে হচ্ছে পর্দায় সৌরভ সাজবেন কে।

টিআইএস