উইলিয়ামসনকে দারুণ এক থ্রোতে সাজঘরে ফেরানোর পর সতীর্থদের উদযাপনের মধ্যমণি বনে গেলেন সাকিব/ফেসবুক

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলে সাকিব আল হাসানের জায়গা মিলেছিল নয় ম্যাচ আগে। এরপর থেকে দুই বারের চ্যাম্পিয়নদের একাদশে একপ্রকার ব্রাত্যই হয়ে পড়েছিলেন। সে পরিস্থিতি থেকে মুক্তি মিলেছে আজ। সান রাইজার্স হায়দরাবাদের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে দলে সুযোগ পেয়েই দেখিয়েছেন জাদু। তার দুরন্ত বোলিং-ফিল্ডিংয়ে ভর করে চলতি আইপিএলের তলানিতে থাকা সান রাইজার্স হায়দরাবাদকে মাত্র ১১৫ রানেই আটকে দিয়েছে কেকেআর।

সাকিব সপ্তম ওভারে এসেছিলেন আক্রমণে। ততক্ষণে প্রিয়ম গার্গকে সঙ্গে নিয়ে কেন উইলিয়ামসনের জুটি জমে গিয়েছে বেশ। কিপটে বোলিংয়ে তাতে চাপ সৃষ্টি করলেন খানিকটা। প্রথম ওভারে ফেরালেন উইলিয়ামসনকে। তবে সেটা বোলিংয়ে নয়, দুর্দান্ত এক ফিল্ডিংয়ে। শর্ট মিড উইকেটে বলটা ঠেলে দিয়েই একটা রান চুরি করে নিতে চেয়েছিলেন হায়দরাবাদ অধিনায়ক; কিন্তু সাকিবের দুরন্ত ফিল্ডিংয়ে সেটা তো হয়ইনি, সরাসরি থ্রোতে উইকেটটাও খুইয়ে বসেন উইলিয়ামসন। 

দ্বিতীয় ওভারে প্রিয়মের ফিরতি ক্যাচটা লুফে নিতে পারলে উইকেটের দেখাটা তখনই পেয়ে যেতেন তিনি। সে অপেক্ষাটা শেষ হয়েছে পরের ওভারে। ইনিংসের দশম ওভারে অভিষেক শর্মাকে ফেরান স্টাম্পিংয়ের ফাঁদে ফেলে। পরের ওভারে ছক্কা হজম করেছেন একটা, তবে ইকনমি রেটটা ৫-ও ছাড়ায়নি তাতে।

সাকিবের দারুণ বোলিং ফিল্ডিং পথটা গড়ে দিয়েছিল বাকিদের জন্য। এরপর বরুণ চক্রবর্তী, শিভাম মাভি, ও টিম সাউদিও এগিয়েছেন সে পথেই। ফলে সান রাইজার্সের রানের খাতায় জমা পড়েছে কেবল ১১৫ রান। তাতে বাঁচা মরার লড়াইয়ে জিততে এখন কলকাতার চাই ১১৬ রান।  

এনইউ