শ্রীলঙ্কা ম্যাচের প্রসঙ্গ এলেই যেন সামনে চলে আসে লিটন দাসের দুই ক্যাচ ফেলে দেওয়ার কথা। সেই দুটো সুযোগকে কাজে লাগিয়ে ভানুকা রাজাপাকসে আর চারিথ আসালঙ্কা হারিয়ে দিয়েছিলেন বাংলাদেশকে। তাদের ব্যাট আজকেও চড়াও হলো অস্ট্রেলিয়ার বিপক্ষে। দুজনের দারুণ ক্যামিওতে ভর করে অজিদের ১৫৫ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে লঙ্কানরা।

টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে আমন্ত্রণ জানিয়েছিল অস্ট্রেলিয়া। শুরুটা বেশ ভালো হয়েছিল লঙ্কানদের। পাওয়ার প্লে শেষে স্কোরবোর্ডে দলটি রান জমা করে ৫৩ রান, তাও মাত্র এক উইকেট হারিয়ে।

ওপেনার কুশল পেরেরা আর আসালাঙ্কার ব্যাটে যখন বড় স্কোরের স্বপ্ন দেখছিল লঙ্কানরা, তখনই ইনিংসে নামে ধস। চোখের পলকে ১ উইকেটে ৭৮ থেকে ৫ উইকেটে ৯৪ হয়ে যায় দলটির স্কোরকার্ড। ২৫ বলে ৩৫ করে ফেরেন কুশল, আসালাঙ্কা ফেরেন ২৭ বলে ৩৫ রান করে। হাসরাঙ্গা আর আভিষ্কা ফার্নান্দো ফেরেন দুই অঙ্কের ঘরে পা রাখার আগেই। 

ইনিংস মেরামত করতে গিয়ে দাসুন শানাকা ১৯ বলে ১২ রান করে দলের রানের চাকা দেন মন্থর করে। তবে শেষ দিকে ভানুকা রাজাপাকসের ২৬ বলে ৩৩ রানের ইনিংসে লড়াকু স্কোরের দিশা পায় লঙ্কান ইনিংস। শেষমেশ গিয়ে থামে ১৫৪ রানে, তাতে অজিদের সামনে লক্ষ্যটা দাঁড়ায় ১৫৫ রানের।

এনইউ