মেহেদী হাসান মিরাজ আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মধ্যকার চলমান নাটকের ইতি ঘটল বলা যায়। দুই পক্ষ বসার পর মিরাজের ‘থেকে যাওয়ার’ সিদ্ধান্ত হয়েছে। বেশ নাটকীয়তার পর মিরাজ নিজেই জানিয়েছেন, চট্টগ্রাম ছেড়ে যাচ্ছেন না। আপাতত ‘অভিমান’ পাশে সরিয়ে চ্যালেঞ্জার্সের জার্সিতে মাঠে নামবেন তিনি।

ঝড়ের আভাস পাওয়া গিয়েছিল শনিবার সন্ধ্যায়। মিরাজের পরিবর্তে চট্টগ্রামের হয়ে টস করতে নামেন নাঈম ইসলাম। পরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পক্ষ থেকে জানানো হয়, ‘চাপমুক্ত’ করতে মিরাজকে অধিনায়কত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলীয় সূত্র থেকে বলা হয়, সদ্য বিদায়ী কোচ পল নিক্সনের পরামর্শেই সরানো হয় মিরাজকে। তবে যেভাবেই হোক, বিষয়টি একেবারেই ভালো লাগেনি জাতীয় দলের অলরাউন্ডারের।

মায়ের অসুস্থতার কারণ দেখিয়ে চট্টগ্রাম ছেড়ে ঢাকায় ফিরে আসার সিদ্ধান্ত নেন ‘অভিমানী’ মিরাজ। চট্টগ্রামের জার্সিতে আর মাঠে নামতে চান না জানিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বরাবর চিঠিও দেন তিনি। এরপর বিকেলে ছেড়ে দেন টিম হোটেল। পরিবার নিয়ে বেরিয়ে পড়েন ঢাকার উদ্দেশে। হোটেল থেকে বের হয়ে সংবাদমাধ্যমকে দেন বিস্ফোরক অথ্য।

মিরাজ বলেছেন, ‘ও (ইয়াসির আলম, চট্টগ্রাম ফ্র্যাঞ্চাইজির সিওও) যদি দলের সঙ্গে থাকে আমি খেলব না। সব সময় তো ব্যস্ত থাকে দেখি। ও যদি দলে থাকে আমি থাকব না। ইয়াসির ভাই যদি না থাকে তাহলে আমি দলে খেলব, নয়তো খেলব না।’

এরপর আর ঢাকায় ফেরা হয়নি মিরাজের। ফ্র্যাঞ্জাইজি মালিকের সঙ্গে বসেন বৈঠকে। সেই বৈঠকে হয়েছে বনিবনা। পরে জানানো হয়ছে, মিরাজ কোথাও যাচ্ছেন না। থেকে যাচ্ছেন চট্টগ্রাম দলের সঙ্গে। বলা হয়, দুই পক্ষের ভুল বোঝাবুঝির কারণেই এমন পরিস্থিতি তৈরি হয়েছে।

টিআইএস/এমএইচ/জেএস