বার্সেলোনার সঙ্গেই চুক্তি তার। ম্যাচ টাইমের জন্য ধারে যোগ দিয়েছিলেন গ্যালাতাসারেতে। কে জানতো, সেই বার্সার জন্যই তিনি হয়ে উঠবেন অপ্রতিরোধ্য দেওয়াল। বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগের ম্যাচে গ্যালাতাসারের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে বার্সা। 

এই ম্যাচে তুরস্কের ক্লাবটির হয়ে দারুণ পারফরম্যান্স করেছেন ইনাকি পেনা। মেমফিস ডেপাইয়ের দুটি শট ঠেকিয়েছেন তিনি। আটকে দিয়েছেন বার্সার আরও কয়েকটি আক্রমণ। ম্যাচশেষে তার প্রশংসা করেছেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। যদিও বলছেন, স্বাভাবিকের চেয়ে কম সুযোগ তৈরি করেছে তার দল।

সংবাদ সম্মেলনে জাভি বলেছেন, ‘ইনাকি পেনা ছিল দর্শনীয়। তাদের দুই সেন্ট্রাল ডিফেন্ডার অভূতপূর্ব। তারা আমাদের ফিনিশ করতে দেয়নি। এটা লজ্জার কারণ আমরা আধিপত্য দেখিয়েছি। যদিও আমরা স্বাভাবিকের চেয়ে কম সুযোগ তৈরি করেছি।’

বার্সেলোনা থেকে ধারে খেলতে গেলেও আপাতত সব মনোযোগ গ্যালাতাসারেতেই রাখতে চান পেনা। কাতালান ক্লাবটির মূল দলের হয়ে কখনোই খেলেননি তিনি। তবুও পেনার জানা আছে, বার্সেলোনায় তাকে ফিরতে হবে।

তিনি বলেছেন, ‘আমি ভালো একটা ম্যাচ খেলেছি আর নিজের পারফরম্যা খুব খুশি। আমার ম্যাচ টাইম দরকার ছিল, আর এখানে সেটা পাচ্ছি। আমি গ্যালাতাসারেই মনোযোগ ধরে রাখতে চাই। এটা পরিষ্কার বার্সার সঙ্গে আমার চুক্তি আছে, আমি জুনে ফিরে আসতে হবে।’

এমএইচ