পিএসজিকে উড়িয়ে দিয়ে নিজেরাই যেন উড়ছিল রিয়াল মাদ্রিদ। এরপর মায়োর্কার বিপক্ষে দারুণ জয়ের পর দলটি মুখোমুখি হতে যাচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার। তার ঠিক আগেই বড় এক দুঃসংবাদ পেল দলটি। 

লেফট ব্যাক ফেরলান্দ মেন্দিকে আগামী রোববার রাতের ম্যাচে পাচ্ছে না রিয়াল। বিষয়টার একটা সমাধান অবশ্য রিয়াল মাদ্রিদ কোচ কার্লো অ্যানচেলত্তি বের করেই রেখেছেন, পিএসজি ম্যাচেই যে এই জায়গায় খেলিয়েছেন দুই জনকে। প্রথমার্ধে খেলিয়েছিলেন নাচো ফের্নান্দেজকে, পরে ডেভিড আলাবাকে খেলিয়েছেন এখানে। তাই এর সমাধান পেতে রোববার রাতেও বেগ পেতে হবে না তাকে।

তবে দলের জন্য বড় শঙ্কা নিয়ে আসছে দলটির প্রাণভোমরা কারিম বেনজেমার চোট। ফরাসি এই ফরোয়ার্ডের ফিটনেস নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। এস্তাদিও সান্তিয়াগো বের্নাবিউতে সেই লড়াইয়ে তাকে পাওয়া-না পাওয়া নিয়ে সৃষ্টি হয়েছে শঙ্কা। 

শেষ কয়েক মৌসুম ধরে বেনজেমাই রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের প্রাণভোমরা। চলতি মৌসুমে রীতিমতো আছেন আগুনে ছন্দে। এই তো পিএসজির বিপক্ষেও তো করেছেন হ্যাটট্রিক। তার ফলেই পিএসজিকে বিদায় করে শেষ আটে উঠে গেছে দলটি। সেই বেনজেমার শূন্যস্থান পূরণ করা যে সহজ নয়, সেটা অ্যানচেলত্তি জানেন ভালো করেই। 

আগামী শুক্রবার আবারও মেডিক্যাল পরীক্ষা করা হবে বেনজেমার। এরপরই জানা যাবে, বার্সেলোনার বিপক্ষে ম্যাচে বেনজেমাকে রিয়াল মাদ্রিদ পাবে কি না। আপৎকালীন সেন্টার ফরোয়ার্ড হিসেবে এডেন হ্যাজার্ড, গ্যারেথ বেল ও মারিয়ানো ডিয়াজরা খেলতে পারেন সেই ম্যাচে। তবে এদের কেউই আপাতত কোচের আস্থায় নেই। যদি শেষমেশ বেনজেমাকে মাঠে না-ই পায় রিয়াল, সেক্ষেত্রে খেলার ছকটাই বদলে ফেলতে পারেন কার্লো অ্যানচেলত্তি, ইঙ্গিত দিচ্ছে স্প্যানিশ সংবাদ মাধ্যম।

রদ্রিগো গোয়েজের পায়ের চোট অশনিসংকেত হয়েই এসেছিল রিয়াল শিবিরে। ধারণা করা হচ্ছিল, কোনো হাড়ে হয়তো চিড় ধরেছে তার। তবে সবশেষ মেডিক্যাল রিপোর্টে জানা গেছে, তাকে বার্সেলোনার বিপক্ষে শুরু থেকেই পাবে রিয়াল মাদ্রিদ।

রক্ষণের ভরসা এডার মিলিতাওয়ের অসুস্থতাও শঙ্কায় রেখেছিল দলটিকে। সে কারণে মায়োর্কার বিপক্ষে অ্যাওয়ে ম্যাচের স্কোয়াডে ছিলেন না তিনি। তবে বুধবার সকালে তিনি অনুশীলনে এসেছেন। তাতে কিছুটা স্বস্তি ফিরে পেয়েছে রিয়াল মাদ্রিদ।

এনইউ