ক্যারিয়ারের সেরা মৌসুমটাই যেন কাটাচ্ছেন কারিম বেনজেমা। লিগে আগুনে ফর্মে, চ্যাম্পিয়ন্স লিগে যেন তার আগুনের তেজ আরও বেশি। একটা করে গোল করছেন, তাতে পুড়ে খাক হচ্ছে ইউরোপের যত পরাশক্তি আছে সব। টানা দুই হ্যাটট্রিকের পর সবশেষ ম্যাচে করেছেন এক গোল। তবে সেটাই রিয়ালকে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে তুলে দেওয়ার জন্য যথেষ্ট ছিল। এমন ছন্দে থাকা একজন যে ব্যালন ডি’অর জেতার ক্ষেত্রে অগ্রগণ্য হবেন, তা বলাই বাহুল্য। রিয়াল মাদ্রিদ কিংবদন্তি রোনালদোও বললেন তেমন কিছুই। তার মতে, এবারের বর্ষসেরার মুকুটটা মানায় বেনজেমার মাথায়।

রোনালদো নিজেও ক্যারিয়ারে ব্যালন ডি’অর জিতেছেন একাধিকবার। তার চেয়ে বেশি জেতার কীর্তি আছে মাত্র পাঁচ জনের। ব্রাজিলিয়ান এই কিংবদন্তির অভিমত, এই পুরস্কারটা বহুদিন ধরেই পাওনা ছিল ফরাসি তারকার। 

সবশেষ গত রাতে বেনজেমা গোল করেছেন চেলসির বিপক্ষে। এরপরই আরও একবার উঠেছে তার ব্যালন ডি’অর জয়ের কথা। রোনালদো এরপর বললেন, ‘বেনজেমাই ব্যালন ডি’অর জেতার যোগ্য এক খেলোয়াড়। আমি অনেক বছর ধরেই বলে আসছি বিষয়টা, এজন্য বেশ সমালোচনাও সহ্য করতে হয়েছে আমাকে। তার এটা প্রাপ্য, সে একজন মহান ফরোয়ার্ড।’


সময়ের সাথে সাথে যে বেনজেমা নিজেকে নিয়ে কাজ করছেন আরও বেশি, তার প্রমাণই মেলে একটা পরিসংখ্যানে। বেনজেমা শেষ পাঁচ ম্যাচে হেডে গোল করেছেন চারটি। তার আগে হেড থেকে সমান সংখ্যক গোল পেতে তার সময় লেগেছে ৫২ ম্যাচ।

এমন সব কাজের ফলও পাচ্ছেন তিনি। গত রাতে চেলসির বিপক্ষে গোলটি তাকে এনে দিয়েছে ১২তম চ্যাম্পিয়ন্স লিগ গোলের দেখা। এক মৌসুমে এত বেশি গোল চ্যাম্পিয়ন্স লিগে করা সম্ভব হয়নি আর কোনো ফরাসি খেলোয়াড়েরই। তিনিই প্রথম খেলোয়াড় হিসেবে ছুঁয়েছেন এক মৌসুমে ১২ চ্যাম্পিয়ন্স লিগ গোলের মাইলফলক। এমন কীর্তি এর আগে আছে কেবল লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো ও রবার্ট লেভান্ডভস্কির। 

এই ফর্মে থাকা একজনের প্রশংসা না করেই পারেন না আপনি। রোনালদো প্রশংসা করলেন বেনজেমার, তার একটু পর রিয়াল কোচ কার্লো অ্যানচেলত্তিও যোগ দিলেন তাতে। ইতালিয়ান কোচ বলেন, ‘সে একজন চ্যাম্পিয়ন। সে একজন মহান খেলোয়াড়। এ ছাড়া আমার আর কীই বা বলার আছে!’

এনইউ