ম্যানসিটি-অ্যাস্টন ভিলার ম্যাচের বয়স তখন ৭০ মিনিট পেরিয়ে গেছে। শুরুতে গোল হজমের পর এতিহাদ স্টেডিয়ামে জন্ম নেওয়া অস্বস্তিটাকে একটু আগেই ফেলিপে কৌতিনিও গোল করে রূপ দিয়েছেন শঙ্কায়।

লিভারপুলের মাঠে অল রেডদের উলভারহ্যাম্পটনের বিপক্ষে ম্যাচের ফলটা অবশ্য সিটির পক্ষেই ছিল, তবে মোহামেদ সালাহরা একটা গোল করলেই যে শিরোপাটা হাতছাড়া হয়ে যেত সিটির। সমর্থকদের শঙ্কা না পেয়ে বসে কী করে? 

তবে এরপরই সিটির মাঠ দেখল একরাশ নাটকীয়তা, ৫ মিনিটের ছোট্ট একটা ঝড়। তাতেই অ্যাস্টন ভিলাকে ৩-২ গোলে হারিয়ে লিগ শিরোপা আরও একবার ঘরে তুললো ম্যানচেস্টার সিটি। ফলে অ্যানফিল্ডে উলভারহ্যাম্পটনকে ৩-১ গোলে হারিয়েও লিভারপুলকে সন্তুষ্ট থাকতে হলো রানার্স আপই। 

লিগ জিততে হলে সিটির হিসাবটা ছিল সোজা, জিতলেই হলো। দুই দলের ফল একই হলেও শিরোপা যেত সিটির ঘরে। তাই লিভারপুলের শুধু জিতলেই হতো না, প্রার্থনা করতে হতো সিটির অমঙ্গলেরও। তবে এমন সমীকরণ সামনে রেখে কি-না নিজেদের মাঠ অ্যানফিল্ডে শুরুতেই উলভসের বিপক্ষে গোল হজম করে বসে লিভারপুল। তিন মিনিটে করা পেদ্রো নেতোর গোলটা অবশ্য শোধ করতে বেশি সময় নেয়নি লিভারপুল, ২৪ মিনিটে গোল করে ম্যাচে সমতা ফেরান সাদিও মানে। 

একই সময়ে এতিহাদে শুরু হওয়া ম্যাচে অবশ্য এ পর্যন্ত কোনো গোল করেনি সিটি, হজমও করেনি। দুই দলের ড্র হলে লাভটা সিটিরই হতো। তাই এ পর্যন্ত শঙ্কার কিছু ছিল না তেমন। তবে পরিস্থিতিটা বদলে গেল ম্যাচের ৩৭ মিনিটে, ম্যাট ক্যাশের গোলে। সেই এক গোলে পিছিয়ে সিটি বিরতিতে গেল অস্বস্তি নিয়ে। 

সে অস্বস্তিটা রীতিমতো শঙ্কায় রূপ নিলো ম্যাচের ৬৯ মিনিটে, ফেলিপে কৌতিনিওর গোলে। লিভারপুল ম্যাচের ফলটা পক্ষে ছিল সিটির, অল রেডরা ড্র করলে নিজেরা হারলেও সিটি গোল ব্যবধানে এগিয়ে থেকে জিততো লিগটা। তবে দলটা যে লিভারপুল, শেষ মুহূর্তে গোল করা যাদের অভ্যাস, শেষ সময়ের আগে তাদের ফলকে সিটি বিশ্বাস করে কী করে? 

না সিটিকে সেই পর্যন্ত যেতে দেননি ইলকায় গুন্দোয়ানরা। তার দল ছাড়ার গুঞ্জন আছে, তবে কোচ পেপ গার্দিওলা তার ওপর আস্থা রেখে চাইছেন সামনের মুহূর্তগুলোতেও৷ কেন চাইছেন, তার একটা নমুনাই যেন দিলেন ম্যাচের ৭৬ মিনিটে; করলেন গোল, তাতেই ঝিমিয়ে পড়া সিটি জেগে উঠল আবার। দুই মিনিট পরই গুন্দোয়ানের দেখানো পথ ধরে গোল করলেন রদ্রি হার্নান্দেজ। ৮১ মিনিটে আবারও গুন্দোয়ান। ৭৫ মিনিটে ০-২ থেকে পাঁচ মিনিটের ব্যবধানে সিটি এগিয়ে গেল ৩-২ ব্যবধানে! 

লিভারপুলও ওদিকে উলভসের জালে বল জড়াল ৮৪ আর ৮৯ মিনিটে, মোহামেদ সালাহ আর অ্যান্ড্রিউ রবার্টসনের কল্যাণে। তবে তাতে আর লাভ হলো না, সিটি সেই ৩-২ গোলের ব্যবধান ধরে রেখে হারাল অ্যাস্টন ভিলাকে। তাতেই নাটুকে শেষ দিনে লিভারপুলকে হতাশ করে শিরোপা ঘরে তোলে ম্যানসিটি।

এনইউ