ফুটবল তারকাদের অভিনয়ের জগতে পদচারণার বিষয়টি নতুন নয়। বিশ্বখ্যাত স্প্যানিশ সিরিজ ‘লা কাসা দে পাপেলে’ অভিনয় করেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। এবার অভিনয়ের জগতে পদার্পণ করলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিও।

আর্জেন্টিনার বিখ্যাত টিভি সিরিজ ‘লস প্রটেক্টরসের’ দ্বিতীয় মৌসুমে একটি পর্বে অভিনয় করেছেন মেসি। তার ক্যামিও উপস্থিতির দৃশ্যায়ন এরই মধ্যে হয়ে গেছে। টিভি সিরিজের সেট থেকে মেসির ছবির শেয়ার করে বিষয়টি জানিয়েছেন সিরিজের প্রযোজক নিজেই। মেসি ইতোপূর্বে বেশকিছু বিজ্ঞাপনে কাজ করলেও পুরোদস্তুর ফিকশনে এবারই প্রথম কাজ করলেন। 

সিরিজটির দৃশ্যায়নের বড় অংশ আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এইরেসে হয়েছে। তবে মেসির দৃশ্যটির শ্যুটিং প্যারিসে হয়েছে বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। এই সিরিজের গল্প তিনজন ফুটবল এজেন্টকে ঘিরে আবর্তিত হবে।

সিরিজে মেসির সহশিল্পীরা তার ভূয়সী প্রশংসা করেছেন। সংবাদমাধ্যম প্রকাশিত উদ্ধৃতিতে শিল্পীরা বলেছেন, ‘সে (মেসি) শুধু মানুষ হিসেবে আমাদের বিস্মিত করেনি, তার নিজেকে বদলানোর ক্ষমতাও দারুণ। খেলোয়াড়ের চেয়ে মাঠের বাইরের মেসি সম্ভবত বেশি ভালো।’

ফুটবলারদের মাঝে মেসি অথবা নেইমারই অবশ্য প্রথম নন, এর আগেও বিশ্বসেরা অনেক ফুটবলার অভিনয়ের দুনিয়ায় নিজেদের ঝলক দেখিয়েছেন। দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিয়ে বানানো ১৯৮১ সালে মুক্তিপ্রাপ্ত ‘এসকেপ টু ভিক্টরি’ সিনেমায় অভিনয় করেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে, ববি মুর ও আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী মিডফিল্ডার অসভালদো আর্দিলেস। ইংলিশ কিংবদন্তি ডেভিড বেকহামকেও দেখা গেছে সিনেমা এবং টিভি সিরিজে। ২০০৫ সালে ফুটবলভিত্তিক সিনেমা ‘গোল’ এবং ২০১৪ সালে ব্রিটিশ টিভি সিটকম সিরিজ ‘ওনলি ফুলস অ্যান্ড হর্সেসের’ বেকহ্যাম ইন পেকহ্যাম পর্বে অভিনয় করেছেন তিনি। এছাড়াও ইতিহাসে আরও অনেক ফুটবলারই বিভিন্ন সময়ে ক্যামেরার সামনে অভিনয়ের জাদু দেখিয়েছেন।

‘লস প্রটেক্টরসের’ মেসির দৃশ্য দেখার জন্য অবশ্য ভক্তদের অপেক্ষা করতে হবে আরও কিছুটা সময়। টিভি সিরিজটির দ্বিতীয় মৌসুম ২০২৩ সালে প্রচারিত হবে।

এইচএমএ/এটি