ম্যানেজার হিসেবে জুভেন্টাসে আন্দ্রেয়া পিরলোর সময়টা ভালো কাটেনি। অনেক প্রত্যাশার চাপ মাথায় তুরিনের ডাগআউটে পিঠ সোজা করে দাঁড়াতেই পারেননি, দায়িত্ব পাওয়ার দশ মাসের মধ্যেই হারান স্বপ্নের চাকরি। জুভেন্টাসে সেই ব্যর্থতার অধ্যায়কে পিছু ঠেলে আবার ডাগআউটে ফিরছেন তিনি। তুর্কি সুপার লিগের দল ফাতিহ কারাগুমরুকের কোচের দায়িত্ব নিয়েছেন।

তুর্কি লিগের চমক বলা যায় ফাতিহ কারাগুমরুককে। ২০২০-২১ মৌসুমে দ্বিতীয় বিভাগ থেকে তুর্কি সুপার লিগে উঠে আসে। অষ্টম স্থানে থেকে গত মৌসুম শেষ করেছে ক্লাবটি। আগামী মৌসুমে দলটির লক্ষ্য আরও এগিয়ে যাওয়া, আর সেজন্যই সাবেক কিংব্দন্তি ফুটবলার পিরলোকে নিয়োগ দিয়েছে তারা।

২০২০ সালের সেপ্টেম্বরে কোচিংয়ে উয়েফা এ লাইসেন্স পেয়েছিলেন পিরলো। তার আগেই অবশ্য জুভেন্টাসের অনূর্ধ্ব-২৩ দলের কোচিং করিয়েছেন তিনি। সিনিয়র পর্যায়ে ম্যানেজার হিসেবে জুভেন্টাসের ডাগআউট দিয়েই শুরু তার। কোচিং ক্যারিয়ারে তার দ্বিতীয় ক্লাব হতে যাচ্ছে ফাতিহ কারাগুমরুক।

খেলোয়াড়ি জীবনে জুভেন্টাস, ইন্টার মিলান, এসি মিলানের হয়ে মাঠ মাতিয়েছেন পিরলো। জাতীয় দলের হয়েও উজ্জ্বল ছিলেন, ইতালির জার্সিতে জিতেছেন ২০০৬ বিশ্বকাপ।

এইচএমএ