কাগজে-কলমে এখনো বায়ার্ন মিউনিখের খেলোয়াড় রবার্ট লেভান্ডভস্কি, তবে এই পোলিশ স্ট্রাইকার আপাতত বার্সেলোনার স্বপ্নে বিভোর। ইতিপূর্বে বিভিন্ন মাধ্যমে শোনা গিয়েছিল তার এই ইচ্ছের কথা, এবার সরাসরি নিজেই মুখ ফুটে বললেন। বার্সা কোচ জাভির সঙ্গে স্পেনের ইবিজায় দেখা হয়ে গিয়েছিল লেভান্ডভস্কির, সেখানেই নাকি সরাসরি জাভিকে নিজের ইচ্ছের কথা জানিয়েছেন তিনি।

স্প্যানিশ ক্রীড়া বিষয়ক সাময়িকী এএস জানিয়েছে, গত বুধবার (২৯ জুন) ইবিজার এক রিসোর্টে দেখা হয়েছিল জাভি এবং লেভান্ডভস্কির। সেখানে দুজনের মধ্যে নানা আলাপের এক পর্যায়ে লেভান্ডভস্কি জাভিকে বলেছেন, ‘আমি তোমার অধীনে অনুশীলন করতে চাই।’

বায়ার্নের সঙ্গে এখন একরকম মুখোমুখি অবস্থানে রয়েছেন লেভান্ডভস্কি। দীর্ঘ সময় জার্মান চ্যাম্পিয়নদের হয়ে গোলের বন্যা ছুটিয়ে ক্লাবটির কিংবদন্তি বনে গিয়েছিলেন। তবে অ্যালিয়াঞ্জ অ্যারেনায় তার শেষটা মধুর হচ্ছে না। বারবার প্রকাশ্যে বার্সায় পাড়ি জমানোর ইচ্ছের কথা ব্যক্ত করলেও বায়ার্ন কর্তৃপক্ষ তাতে খুব একটা কর্ণপাত করছে না।

আরও পড়ুন >> লেভান্ডভস্কি যে কারণে নাম লেখাতে চান বার্সায়

লেভান্ডভস্কির জন্য করা বার্সেলোনার একের পর এক প্রস্তাব ফিরিয়ে দিচ্ছে বায়ার্ন মিউনিখ। ৩৪ বছরের এই স্ট্রাইকারের জন্য যে অঙ্কের অর্থ দাবি করছে জার্মান ক্লাবটি, আর্থিক সমস্যায় যুঝতে থাকা বার্সেলোনার জন্য সেটা অসম্ভব প্রায়। চুক্তির শেষ বছরে থাকা লেভান্ডভস্কির জন্য বায়ার্ন চাচ্ছে ৬০ মিলিয়ন ইউরো।
 
বায়ার্নের হয়ে গোলমেশিন বনে যাওয়া লেভান্ডভস্কি সবশেষ মৌসুমেও করেছেন অর্ধশত গোল। সবমিলিয়ে ক্লাবটির হয়ে আট মৌসুম খেলে ৩৭৮ ম্যাচে ৩৪৪ গোল করেছেন এই পোলিশ স্ট্রাইকার।

এইচএমএ