পেপ গার্দিওলার ন্যু ক্যাম্পে প্রত্যাবর্তন আরেকটু হলেই বিষাদময় হয়ে উঠত। প্রীতি ম্যাচে শেষ মুহূর্তের পেনাল্টির সুবাদে হার এড়িয়েছে তার দল। আর তাতে আক্ষেপে তারই সাবেক ক্লাব বার্সেলোনা। ন্যু ক্যাম্পে এএলএস চ্যারিটি ম্যাচে ৩-৩ গোলে ড্র করেছে বার্সেলোনা এবং ম্যানচেস্টার সিটি।

মৌসুম শুরুর পর প্রীতি ম্যাচ, তবুও দুই দলই সর্বশক্তি নিয়েই ঝাঁপিয়েছে। ৯১ হাজার দর্শকের সামনে প্রীতি ম্যাচের মোড়কে প্রতিযোগিতামূলক এক ম্যাচই যেন খেলল তারা। আর্জেন্টাইন স্ট্রাইকার হুলিয়ান আলভারেজের গোলে ২১ মিনিটে ম্যাচে প্রথম এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। তবে গোল হজমের আট মিনিট পরই পিয়ের-এমেরিক অবামেয়াং লক্ষ্যভেদ করলে সমতায় ফেরে বার্সা। প্রথমার্ধের বাকি সময়ে দুই দলের কেউই আর গোলমুখ খুঁজে না পাওয়ায় ১-১ সমতাতেই বিরতিতে যায়।

আরও পড়ুন >> মেসিকে ফেরানোর প্রথম পদক্ষেপ সেরে ফেলেছে বার্সা

দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে ফ্রেঙ্কি ডি ইয়ংয়ের গোলে এগিয়ে যায় বার্সা। এর চার মিনিট পর তরুণ মিডফিল্ডার কোল পালমারের গোলে এবার সমতায় ফেরে সিটি। তবে ৭৯ মিনিটে বার্সেলোনার আরেক স্ট্রাইকার মেমফিস ডিপাই সিটির জাল খুঁজে পেলে ফের ম্যাচে এগিয়ে বার্সা। স্বাগতিকরা যখন ম্যাচ জয় থেকে কয়েক সেকেন্ড দূরে, তখনই এরলিং হালান্ড বক্সের মধ্যে ফাউলের শিকার হন। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে সেখান থেকে পাওয়া সুযোগ কাজে লাগাতে ভুল করেননি সিটি উইঙ্গার রিয়াদ মাহরেজ। তার ৯৯ মিনিটের পেনাল্টিতেই শেষ পর্যন্ত হার এড়িয়েছে গার্দিওলার দল।

এদিকে বার্সার বিপক্ষে প্রীতি ম্যাচের দিনেই কারাবাও কাপের তৃতীয় রাউন্ডে নিজেদের প্রতিপক্ষের নাম জেনেছে ম্যানচেস্টার সিটি। গতবারের রানারআপদের এবার শুরুতেই মোকাবিলা করতে হবে থমাস তুখেলের চেলসির।

আরও পড়ুন >> বার্সেলোনায় শুয়ে-বসে দিন কাটছে ৪৮৩ কোটি টাকার ডিফেন্ডারের

আর আজ রাতে ২০২২-২৩ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রতিপক্ষদের নাম জানতে পারবে বার্সা এবং লিভারপুল। বাংলাদেশ সময় রাত ১০টায় তুরস্কের ইস্তাম্বুলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠিত হবে।

এইচএমএ