বিশ্বকাপ শুরুর আর মাত্র ৩ দিন বাকি। তবে ব্রাজিলের অপেক্ষাটা শেষ হবে ২৫ নভেম্বর। সেই ম্যাচটা আরও ৮ দিন পর। আপাতত ইতালিতে অনুশীলনে ব্যস্ত সেলেসাওরা। গতকাল সেখানে অনুশীলনে পায়ের জাদু দেখিয়েছেন নেইমার। তাতে দারুণ মুগ্ধ তার সতীর্থরা।

তুরিনে জুভেন্তাসের মাঠে গত সোমবার থেকে অনুশীলন শুরু করেছে ব্রাজিল। প্রথম দিন সেই অনুশীলনে ছিলেন না নেইমার। যোগ দেন গতকাল মঙ্গলবার 

আরও পড়ুন>> নেইমারের ব্রাজিলই বিশ্বকাপের ফেভারিট, বলছেন মেসি

অনুশীলনের একটা সেশনে ওপর থেকে পড়া বল নিয়ন্ত্রণে নেওয়ার প্র্যাকটিস করানো হয়। ৩০ মিটার ওপর থেকে বল ফেলা হয় মাঠে। খেলোয়াড়দের বলা হয় প্রথম ছোঁয়াতেই তা আয়ত্তে নিতে। শুরুতে রিয়াল মাদ্রিদ তারকা রদ্রিগোর পালা ছিল, তিনি ব্যর্থ হয়েছেন।

এরপর টটেনহ্যাম তারকা রিচার্লিসন সেটা পেরেছেন। ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড অ্যান্তনি ব্যর্থ হয়েছেন। সফল হননি ভিনিসিয়াস জুনিয়র, রাফিনিয়া আর এডার মিলিতাওরাও।

আরও পড়ুন>> ব্রাজিলের ‘প্রথম’ অনুশীলনেই গরহাজির নেইমার

এরপর আসে নেইমারের পালা। ওপর থেকে নেমে আসা বলটাকে দারুণভাবে আয়ত্তে নেন তিনি। এরপর বেশ কয়েকবার পায়ে নিয়ে কারিকুরি দেখান। শেষমেশ বলটা ধরে কিক করে পাঠান আকাশে। যে কাজটা তার সতীর্থদের অনেকে করে দেখাতে পারেননি। 

এমন কারিশমা দেখানোর পর নেইমারের কাছে ছুটে আসেন তার সব সতীর্থ, শুরু হয়ে যায় উদযাপন। এই স্কিল শো’র প্রতিযোগিতাটা ধারণ করেছে একটি টেলিভিশন চ্যানেল। জয়ীর জন্য ছিল একটা ট্রফিও। সেই ট্রফি যায় নেইমারের হাতে। 

আরও পড়ুন>> আমি শেষ বিশ্বকাপ মনে করেই খেলব : নেইমার

বিশ্বকাপ সামনে রেখে প্রথম অনুশীলনেই পায়ের জাদু দেখিয়ে নেইমার আভাস দিলেন, বিশ্বকাপেও তেমন কিছু দেখাতে প্রস্তুত তিনি। হেক্সা মিশন সফল করতে এমন কিছুরই তো প্রয়োজন সেলেসাওদের!

এনইউ/জেএস