সাবেক অনেক ফুটবলারই বিশ্বকাপের সময় মিডিয়ায় কাজ করেন। আর্জেন্টিনার সাবেক তারকা ফুটবলার হ্যাভিয়ের জেনেত্তি এদের মধ্যে অন্যতম। আর্জেন্টিনা-সৌদি আরব ম্যাচের সময় তিনি কাতারের লুসাইল স্টেডিয়ামের মিডিয়া ট্রিবিউনে ছিলেন। 

আর্জেন্টাইন ফুটবলারদের অনেকেই ইংরেজি বলেন না। ইংরেজিতে বলার দক্ষতার দিক থেকে সাবেক ফুটবলার হ্যাভিয়ের জেনেত্তির অবস্থান অবশ্য ওপরের দিকেই। ইংরেজি জানায় সাবেক এই ফুটবলার বিশ্বকাপের সময় আন্তর্জাতিক মিডিয়ায় তার বিশেষ কদর। 

আর্জেন্টিনা হারের পর মিডিয়া ট্রিবিউনের অনেক সাংবাদিকই গিয়েছিলেন জেনেত্তির প্রতিক্রিয়া গ্রহণ করতে। অন্য সময়ে সদালাপী জেনেত্তি মন্তব্য করলেও আজ একেবারে নিশ্চুপ। দীর্ঘশ্বাস ছেড়ে ধীর পায়ে ট্রিবিউন ত্যাগ করছিলেন। হতাশ জেনেত্তিকে সাংবাদিকরাও আর বেশি অনুরোধ করেনি।

হ্যাভিয়ের জেনেত্তি আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে অন্যতম তারকা। তিনি আর্জেন্টিনার হয়ে শতাধিক ম্যাচ খেলেছেন। এক সময় তিনি ছিলেন আর্জেন্টিনার জার্সিতে সর্বাধিক ম্যাচ খেলার অধিকারী। এখন তাঁর অবস্থান মেসি ও মাসচেরানোর পর। 

আর্জেন্টিনার চেয়ে তার পরিচিতি ইন্টার মিলানের হয়ে কম নয়। দীর্ঘদিন ইন্টার মিলানের হয়ে খেলেছেন। এখন ক্লাবটির কর্মকর্তাও এই আর্জেন্টাইন তারকা।

এজেড/এনইউ