সাকিব-মুশফিকদের ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। সিলেটের বৃষ্টি বাংলাদেশ ক্রিকেট দলের জয়ে বাধা হলেও, কাবাডি ও ফুটবলে প্রতিপক্ষ কোনো সমস্যা হয়ে দাঁড়ায়নি। কাবাডির মতো ফুটবলও বেশ দাপটের সঙ্গে জিতেছে। বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে সাফ অ-১৭ নারী টুর্নামেন্টে বাংলাদেশ ৮-১ গোলে ভূটানকে হারিয়েছে।

আজ (২০ মার্চ) দিনের আরেক ম্যাচে ভারত ৪-১ গোলে নেপালকে হারায়। তবে বাংলাদেশ ভারতের চেয়ে প্রতিপক্ষের জালে দ্বিগুণ আঘাত করেছে। পক্ষান্তরে ভূটান মাত্র একবারই খুঁজে পায় বাংলাদেশের জাল। ম্যাচের প্রথমার্ধে বাংলাদেশ ৪-০ গোলে এগিয়েছিল। পরবর্তীতে দ্বিতীয়ার্ধে নেমে তার সঙ্গে আরও এক হালি গোল পূর্ণ করেন।

গোলবন্যার ম্যাচে বাংলাদেশের প্রথম গোলটি আসে ১৬ মিনিটে। ভুটানের গোলরক্ষককে পরাস্ত করেন সুরভী। এরপর তৃষ্ণার পা ছুঁয়ে বল জালে প্রবেশ করে। ১২ মিনিট পর ম্যাচের ব্যবধান দ্বিগুণ করেন তৃষ্ণা। বাঁ প্রান্ত দিয়ে কোনাকুনি শটে তৃষ্ণা দলকে দ্বিতীয়বারের মতো এগিয়ে দেন। বিরতির আগে ৩৫ ও ৪২ মিনিটে সুলতানা ও সুরভী একটি করে গোল করেন।

৬০ মিনিটে পোস্ট ছেড়ে বেরিয়ে আসা গোলরক্ষককে কাটিয়ে থুইনু মারমা প্লেসিংয়ে দ্বিতীয়ার্ধে গোলের সূচনা করেন। পরের মিনিটেই মুন্নী দলের হয়ে ষষ্ঠ গোল করেন। তবে ম্যাচে ভুটান প্রথম গোলের দেখা পায় ৬৪ মিনিটে। তাদের হয়ে প্রীতি একটি গোল পরিশোধ করেন। ৭৬ মিনিটে থুইনু মারমা নিজের জোড়া গোল ও দলের হয়ে সপ্তম গোল করেন। নির্ধারিত সময় শেষ হওয়ার ৫ মিনিট আগে ভুটানের কফিনে শেষ পেরেক ঠুকে দেন সাগরিকা।
 
সাফ অ-১৭ টুর্নামেন্টে এবার অংশগ্রহণ করছে পাঁচ দল। ইউরোপীয় দেশ রাশিয়া সাফের চার দলের বাইরে থেকে অংশ নিয়েছে। আগামী বুধবার তারা স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে টুর্নামেন্টে প্রথম ম্যাচ খেলবে। পাঁচ দলের এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। পরবর্তীতে শীর্ষ পয়েন্টধারী দল চ্যাম্পিয়ন হবে।

এজেড/এএইচএস