আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে কে না পেতে চায়! ক্যারিয়ারের পড়ন্ত বেলায়ও তার গোল করার তীব্র ক্ষুধা সবারই নজর কাড়ছে। কাতার বিশ্বকাপে মরুর বুকে ঝড় তুলে মেসিরা পেয়েছেন সাড়ে তিন দশকের আরাধ্য সোনালী ট্রফি। এরপর আন্তর্জাতিক ম্যাচে বিরতি ছিল তিন মাসের। মাঠে ফিরেই আবারও আর্জেন্টাইনদের গোলের ঝড়। দুই ম্যাচে দল করেছে ৯ গোল, আর মেসির স্কোর ৪। এই মেসিকে যে সবার চাই-ই চাই। এজন্য প্রয়োজনে একজোট হতেও ক্লাবগুলো দ্বিধা করছে না। মেসির উচ্চ বেতন জোগাড়ে তারা এই কৌশল বেছে নিয়েছে!

মেসির বর্তমান ক্লাব পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আগামী জুনে। তার সঙ্গে নতুন করে ক্লাবটি চুক্তি করতে চাইলে তার বেতন আরও বাড়াতে হবে বলে গুঞ্জন রয়েছে। তাই মনে করা হচ্ছে এবার পিএসজি অধ্যায় শেষ করতে যাচ্ছেন বিশ্বজয়ী তারকা মেসি। তাকে দলে ভেড়াতে ইতোমধ্যে বিভিন্ন ক্লাব দারুণ সব অফার নিয়ে হাজির হচ্ছে। তবে রহস্যেঘেরা সেসব খবর মেসির দলবদলের খবরে প্রতিনিয়ত নতুন নতুন মোড় দিচ্ছে।

এবার তেমনই একটি ভিন্ন কৌশলের কথা উঠে এসেছে সংবাদমাধ্যম ‘স্পোর্ত’র প্রতিবেদনে। ওই প্রতিবেদনে বলা হয়, মেসিকে সই করাতে মরিয়া আমেরিকান ক্লাব ইন্টার মিয়ামি। একইসঙ্গে মেজর সকার লিগে খেলা আরও কয়েকটি ক্লাবও তাকে নিয়ে আগ্রহ দেখিয়েছে। এই পরিস্থিতিতে মেসিকে কিনতে যে পরিমাণ টাকা দরকার, তা জোগানোর জন্য হাত মেলাতে পারে এই লিগে খেলা ২৯টি ক্লাব। তারা সবাই মিলে মেসির বেতনের টাকা দেবে। এরপর মেসিই ঠিক করবেন ২৯টি ক্লাবের মধ্যে তিনি কোন ক্লাবে খেলবেন। মিয়ামি ছাড়া সেই দৌড়ে রয়েছে নিউইয়র্ক, লস অ্যাঞ্জেলস ও আটলান্টা।

এদিকে, মেসিকে নিতে আগে থেকেই তোড়জোড় চালানো ইন্টার মিয়ামির কোচ ফিল নেভিল বলেছেন, ‘আমি একবারও বলছি না মেসিকে নিতে চাই না। আমরা বিশ্বের সেরা ফুটবলারদের নিতে চাই। সেই তালিকায় মেসি ও সার্জিও বুস্কেটস রয়েছেন। এই ধরনের ফুটবলাররা মেজর সকার লিগে এলে লিগের চেহারাই বদলে যাবে।’

মেসির সঙ্গে পিএসজির সম্পর্ক ভালো যাচ্ছিল না। এর মধ্যেই ক্লাব মালিক নাসের আল খেলাইফি বলেছেন, মেসি ও এমবাপেদের তিনি ছাড়ার মতো ভুল করতে চান না। চ্যাম্পিয়ন্স লিগে আশানুরূপ সাফল্য না পেলেও তাদের আপাত লক্ষ্য লিগ শিরোপা জয়। তবে পরবর্তী মৌসুমে নতুন লক্ষ্য নিয়ে তার দল চ্যাম্পিয়ন্স লিগে খেলতে চায়।

আরও পড়ুন : ‘মেসির মাইলফলক ছোঁয়া হ্যাটট্রিক, আর্জেন্টিনার গোল উৎসব’

তবে এখন পর্যন্ত মেসি পিএসজিতে থাকার ব্যাপারে কোনো নিশ্চয়তা দেননি। তাকে নিতে ইতোমধ্যে সাবেক ক্লাব বার্সেলোনাও চেষ্টা চালাচ্ছে বলে বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়। এরই মধ্যে আবার মেসির বাবা ও এজেন্ট জর্জ মেসিকে সৌদি আরবে দেখা গেছে। এর আগে সেখানে মেসিকে নিতে বিপুল টাকা নিয়ে প্রস্তুতির কথা জানিয়েছিল আল ইত্তিহাদ। শেষ পর্যন্ত মেসি কোন ক্লাবে খেলবেন, সেটি তার সিদ্ধান্তের ওপরই নির্ভর করছে।

এএইচএস