খেলার বাইরে নেতিবাচক ঘটনায় ফুটবলের নান্দনিক সৌন্দর্যই যেন ম্লান হয়ে পড়ছে। সেই হালে নতুন করে দাগ লেগেছে মরক্কান ফুটবলার আশরাফ হাকিমির বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগের মাধ্যমে। তবে সেই খবর পুরনো, ইতোমধ্যে ওই অভিযোগে হাকিমির জেরা চলছে। এতদিন সেই বিষয়ে চুপ থাকলেও, এবার মুখ খুলেছেন হাকিমির স্ত্রী হিবা আবুকে। বলেছেন ধর্ষণের অভিযোগ ওঠার আগেই তাদের বিচ্ছেদ হয়ে গেছে এবং আবুকে সব সময়ই নির্যাতিতের পাশে থাকবেন।

পিএসজি ডিফেন্ডার আশরাফ হাকিমির বিরুদ্ধে জেরা চললেও তার খেলায় অংশ নিতে কোনো ঝামেলা পোহাতে হচ্ছে না। বর্তমানে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের খেলায় ব্যস্ত সময় পার করছেন তিনি। সম্প্রতি অনুষ্ঠিত ম্যাচে তার দল ব্রাজিলকে হারায়। মাঠে ভালো সময় কাটালেও, বাইরের সময়টা নিশ্চয়ই তার পক্ষে নেই। অভিযোগ প্রমাণের আগে নতুন করে স্ত্রীর বিচ্ছেদের মন্তব্য তাকে আরও গভীর খাদে ফেলতে পারে!

হাকিমির অভিনেত্রী ও মডেল স্ত্রী হিবা আবুকে ইনস্টাগ্রাম স্টোরিতে জানিয়েছেন, তিনি হাকিমির সঙ্গে আর থাকতে চান না এবং তারা ডিভোর্স নেওয়ার কথা ভাবছেন। হাকিমির স্ত্রী লিখেছেন, ‘এটা বলার অপেক্ষা রাখে না যে আমি ভুক্তভোগীদের পাশে সব সময় ছিলাম এবং ভবিষ্যতেও থাকব। তা সে অভিযোগ যেমন হোক না কেন। আমরা কেবল ন্যায়বিচারের ভালো কাজের ওপর আস্থা রাখতে পারি।’

এর আগে ফরাসি সংবাদ সংস্থা এএফপি জানিয়েছিল, ২৬ ফেব্রুয়ারি ২৪ বছর বয়সী এক নারী হাকিমির বিরদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ তুলেন। ছুটি কাটাতে সন্তানকে নিয়ে তিনি বর্তমানে দুবাইয়ে আছেন। এরই সুযোগে বোলেন-বিলান কোর্টের নিজ বাড়িতে সেই নারীকে আমন্ত্রণ জানান হাকিমি। তবে সপ্তাহখানেক পর পিএসজি তারকার বিরুদ্ধে পুলিশের কাছে সেই নারী অভিযোগ করেন।

এদিকে, হাকিমির বিরুদ্ধে ওঠা অভিযোগকে মিথ্যা বলে দাবি করে তার আইনজীবী ফ্যানি কোলিন জানান, ‘তিনি (হাকিমি) কোনো ভুল কিছু করেননি। অভিযোগকারী নারী মিথ্যা বলছেন। তাই বিচার প্রক্রিয়াতেও হাকিমি শান্ত আছেন এবং বিচারে নির্দোষ বলে প্রমাণিত হবেন।’

এএইচএস