ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদ ছাড়ার ঘোষণা দিয়েছেন করিম বেনজেমা। ব্লাঙ্কোস স্ট্রাইকারের ইচ্ছেতেই দাড়ি পড়ছে অসাধারণ এক অধ্যায়ে। ক্লাবের পক্ষ থেকে আগেই তার ক্লাব ছাড়ার ঘোষণা দেওয়া হয়েছে। মঙ্গলবার সংবাদ সম্মেলন করে দেওয়া হয়েছে সংবর্ধনা। 

সেখানে বেনজেমা জানিয়েছেন, ঘর ছাড়ছেন বলে আজ তার মন খারাপ। তিনি চেয়েছিলেন রিয়াল মাদ্রিদে অবসর নিতে। তার সংবর্ধনা অনুষ্ঠানে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরিন্তিতো পেরেজ উপস্থিত ছিলেন। 

বিদায়ী বার্তায় বেনজেমা বলেছেন, ‘দিনটা মন খারাপের। কারণ আমি আমার ক্লাব ছাড়ছি। আমি রিয়ালের সঙ্গে চুক্তি করেছিলাম এবং এখানেই অবসর নেওয়ার কথা ভেবেছিলাম। কিন্তু বিষয়টি সেভাবে যায়নি। আমি সর্বদা রিয়ালের ভক্ত থাকবো। ভক্তদের ধন্যবাদ, যারা আমাকে এই শক্তি যুগিয়েছেন। সত্যিই আপনাদের ধন্যবাদ।’

২০০৯ সালে লিঁও থেকে বেনজেমাকে কিনেছিলেন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ। তাকে নিয়ে বেনজেমা বলেছেন, ‘ফ্লোরেন্তিনো, আপনাকে প্রথম দেখে মনে হয়েছিল, এই সেই ব্যক্তি যিনি রোনালদো এবং জিদানকে কিনেছেন। এটা অসাধারণ। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো- এখানে আমি সম্ভাব্য সবকিছু জিতেছি। শিশুর মতো মুহূর্তগুলো উপভোগ করেছি।’ 

রিয়াল মাদ্রিদ অধ্যায় শেষ করে সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদে যোগ দিচ্ছেন আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলা বেনজেমা। তাকে মৌসুমে ২০০ মিলিয়ন ইউরো বেতনের প্রস্তাব করেছে ক্লাবটি। চুক্তি সম্পন্ন হয়ে গেলে তিনি বিশ্বের সর্বোচ্চ বেতন পাওয়া তিন অ্যাথলেটসের একজন হবেন।

এইচজেএস