বিমানের জন্য রেস্তোরাঁয় অপেক্ষারত যাত্রীরা।

করোনার সময়ে ঢাকা-কাঠমান্ডু সপ্তাহে দুই দিন ফ্লাইট চলাচল করছে। বাংলাদেশ বিমান সপ্তাহে এই দুই দিন যাত্রী আনা-নেওয়া করে। আজ (সোমবার) সকালে ঢাকা থেকে কাঠমান্ডুর উদ্দেশে আসা বাংলাদেশ বিমানের উড়োজাহাজ কাঠমান্ডুর ত্রিভুবণ বিমানবন্দরে নামতে পারেনি। 

ঘন কুয়াশার কারণে দুই ঘণ্টা আকাশে থেকে ঢাকার উদ্দেশে ফেরত গেছে বিমানটি। এদিকে কাঠমান্ডু থেকে ঢাকায় আসার জন্য যাত্রীরা ইমিগ্রেশন পার করে বিমানের অপেক্ষায় ছিলেন। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ও ফুটবল ফেডারেশনের অন্যান্য কর্মকর্তারাও সেখানে অপেক্ষায় আছেন।  

কাঠমান্ডুর বাংলাদেশ দূতাবাসের ডেপুটি শেফ দ্য মিশন ও মিনিস্টার ইসরাত জাহান ঢাকা পোস্টকে বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমরা অবগত হয়েছি। কাঠমান্ডুতে বাংলাদেশ বিমানের স্টেশন ম্যানেজারের সঙ্গে কথা হয়েছে। বিমানটি ঢাকায় পৌঁছানোর পর সিদ্ধান্ত হবে ওই বিমান আজ পুনরায় আসবে কি না। কাঠমান্ডুতে যারা অবস্থান করছেন তাদের ব্যাপারে বাংলাদেশ বিমান কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবেন।’ 

এর আগে ২০১৩ সালে দিকে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের এমন অভিজ্ঞতা হয়েছিল। ঢাকা বিমানবন্দরে ফ্লাইট জটিলতায় কাঠমান্ডু আসতে পারেনি ফুটবল দল। পরে বিমান কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় এক রাত হোটেলে থেকে পরের দিন কাঠমান্ডুর উদ্দেশে উড়াল দিয়েছিলেন মামুনুলরা। 

এজেড/এমএইচ/জেএস