অনেকটা সুখের সংসার ভেঙে সৌদি আরবে পাড়ি দিয়েছিলেন রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড করিম বেনজেমা। সৌদি প্রো লিগের ক্লাব আল-ইত্তিহাদে গেছেন সাত মাস হতে চলল। তবে এরই মাঝে নাকি দলটির সঙ্গে সম্পর্কের টানাপোড়ন শুরু হয়েছে বেনজেমার। সে কারণে তিনি ফের নতুন কোনো ঠিকানায় যেতে চান বলে কয়েকদিন ধরেই গুঞ্জন চলছে। সেই সুযোগে রিয়ালে ফেরার খবরও ছড়িয়ে পড়ে সাবেক এই ফরাসি স্ট্রাইকারের। যা নিয়ে মুখ খুলতে বাধ্য হলেন কার্লো আনচেলত্তি।

২০২৩ সালের জুনে ১৪ বছরের সম্পর্কের ইতি টেনে রিয়াল ছাড়েন বেনজেমা। কিন্তু এতদিনেও নাকি সৌদি ক্লাবটিতে নিজেকে মানিয়ে নিতেও পারছেন না ৩৬ বছর বয়সী এই তারকা ফুটবলার। তার দল পরিবর্তনের আলোচনা শুরু হতেই সামনে আসে রিয়ালে ফেরার উড়ো খবর। বলা হচ্ছিল— সৌদি থেকে করিম বেনজেমাকে ফেরাতে চান আনচেলত্তি। এজন্য তিনি রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে নাকি আলোচনাও করেছেন। তবে ছড়িয়ে পড়া এই খবরকে ‘মিথ্যা’ বলে উড়িয়ে দিলেন আনচেলত্তি।

শুক্রবার সংবাদ সম্মেলনে রিয়াল কোচ আনচেলত্তিকে পেয়ে বেনজেমার ফেরার বিষয়টির সত্যতা জানতে চাওয়া হয়। জবাবে এক বাক্যে সব গুঞ্জন উড়িয়ে দিলেন তিনি, ‘এটা মিথ্যা খবর। ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে আমরা এ বিষয়ে কোনো কথাই বলিনি।’

এর আগে সৌদি লিগটিতে প্রথম যোগ দিয়ে চমক দিয়েছিলেন রিয়ালেরই সাবেক কিংবদন্তি তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। যদিও সেখানে যাওয়ার আগে তার ঠিকানা ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর বেনজেমা গিয়ে সৌদি দলবদলের বাজারকে আরও উত্তপ্ত করে দেন। যার ধারাবাহিকতায় একের পর ফুটবলার যোগ দিয়েছেন সৌদি প্রো লিগে। তবে বিশাল অর্থমূল্যে খেলতে যাওয়া এসব তারকার ঘোর ভেঙেছে সাম্প্রতিক সময়ে। লিভারপুল থেকে আল-ইত্তিফাকে যোগ দেওয়া জর্ডান হেন্ডারসন অবশ্য ছয় মাসও টিকতে পারেননি সৌদি আরবে। কদিন আগে তিনি যোগ দেন নেদারল্যান্ডসের ঐতিহ্যবাহী ক্লাব আয়াক্স আমর্স্টারডামে।

এরপরই বেনজেমা একই পথে হাঁটছেন বলে জোর আলোচনা শুরু হয়। তবে সেই আলোচনার শুরুটা বিব্রতকরই ছিল এই তারকা ফরোয়ার্ডের জন্য। গত ডিসেম্বরের শেষ দিকে শীতকালীন বিরতিতে যাওয়ার আগে আল-নাসরের কাছে হেরে যায় বেনজেমার ইত্তিহাদ। সেই ম্যাচের পর আকস্মিকভাবে ‘নিখোঁজ’ হন সাবেক এ রিয়াল তারকা। প্রায় ১৭ দিন ছুটি কাটিয়ে দলের সঙ্গে যোগ দিলেও ক্লাব কর্তৃপক্ষ তার এমন আচরণে বেশ ক্ষুব্ধ হয়। নির্ধারিত সময়ে উপস্থিত না হওয়ার কারণ দেখিয়ে তাকে চলমান ক্যাম্পেও রাখেননি ইত্তিহাদ কোচ।

পরবর্তীতে বার্তাসংস্থা এএফপি জানায়, বেনজেমার সৌদি ছাড়ার ইচ্ছার কথা প্রকাশ হওয়ার পরপরই বেশ কিছু ক্লাব তাকে পেতে চেষ্টা চালাচ্ছে। যে তালিকায় আছে চেলসি, আর্সেনাল এবং ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ইংলিশ ক্লাবগুলো। যদিও আল ইত্তিহাদের মালিক সৌদি পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের (পিআইএফ) পক্ষ থেকে এই বিষয়ে কিছুই জানানো হয়নি। ক্লাবটির সঙ্গে এখনও প্রায় আড়াই বছর চুক্তির মেয়াদ আছে এই ফরাসি ফুটবলারের। গত বছরের জুনে তিনি বছরে ৮৮ মিলিয়ন পাউন্ড চুক্তিতে তিন বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন। 

এএইচএস