জাতীয় পুরুষ ও নারী দুই ফুটবলারদের ঈদ উদযাপন করার কথা ছিল ক্যাম্পে। নারী ফুটবলাররা ঈদ উদযাপন বাফুফে ভবনের চারতলার ক্যাম্পে করলেও জামাল ভূঁইয়ারা যার যার বাসায় ঈদ করবেন। জামালদের ঈদও জাতীয় দলের ক্যাম্পে হোটেল ইন্টারকন্টিনেন্টালে হতো কিন্তু বুধবার ক্যাম্প স্থগিত হওয়ায় জামালরা নিজ নিজ বাসায় পরিবারের সাথে ঈদ করার সুযোগ পাচ্ছেন।

নারী ফুটবল লিগ ১৯ মে থেকে পুনরায় শুরু হবে। খেলা এখন স্থগিত থাকায় বাফুফে ভবনে চলছে জাতীয় দলের ক্যাম্প। বাফুফে নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ মেয়েদের ঈদ উদযাপন আয়োজন সম্পর্কে বলেন, ‘মেয়েদের জন্য ঈদের দিন অবশ্যই ভালো খাবার দাবারের ব্যবস্থা হবে। আমি নিজে ঈদের দিন দুপুরে বিকেলে ওদের সাথে এসে খাওয়া দাওয়া করব। ১৬ মে ওরা ক্লাবের ক্যাম্পে চলে যাবে।’ ঈদের দিন ক্যাম্পে শুধু বিশেষ খাওয়া দাওয়ার ব্যবস্থা থাকলেও ঈদ উপহার তেমন থাকছে না। 

অন্য দিকে পুরুষ ফুটবলারদের ঈদের দিন হোটেল ইন্টার কন্টিনেন্টালেই এক সাথে নামাজ পড়ার প্রস্তুতি চলছিল । শেষ পর্যন্ত ক্যাম্প স্থগিত হওয়ায় যে যার মতো বাসায় চলে গেছেন।  বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার স্ত্রী ও পরিবার ইউরোপে। তার আত্মীয় থাকেন উত্তরায়। সেই উত্তরার বাসায় আত্মীয়র সঙ্গে কাটাবেন ঈদ। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘সবাইকে ঈদ মোবারক। সবাই পরিবারের সাথে ঈদ আনন্দ উপভোগ করেন। আমাদের জন্য দোয়া করবেন। সামনে জাতীয় দলের ম্যাচ রয়েছে। আমাদের জন্য দোয়া করবেন যেন দেশকে ভালো কিছু উপহার দিতে পারি।’

জামালের মতো ঢাকাতেই ঈদ করছেন অনেকে। আবার অনেকে অল্প কয়েকদিনের ছুটির মধ্যেই নিজ নিজ জেলায় চলে গেছেন। ঈদগাহ নামাজ হচ্ছে না এবার। এলাকার মসজিদেই নামাজ পড়বেন জাতীয় ফুটবলাররা। 

এজেড/এটি