একটা আন্তর্জাতিক শিরোপা জয়ের আক্ষেপ আর্জেন্টিনার অনেকদিনের। অপেক্ষাটা ২৮ বছরের। মেসির জন্যও জরুরি একটা আন্তর্জাতিক শিরোপা। কিন্তু কিছুতেই দেখা মিলছে না সেটার। বিশ্বকাপ ও কোপা আমেরিকা মিলিয়ে চারবার বড় টুর্নামেন্টের ফাইনালে উঠলেও এখনো শিরোপা ছুঁয়ে দেখা হয়নি তার। 

রোববার থেকে শুরু হয়েছে কোপা আমেরিকার এবারের আসর। নিজেদের প্রথম ম্যাচে সোমবার চিলির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। তার আগে দলটির অধিনায়ক লিওনেল মেসি জানিয়েছেন, আলবিসেলেস্তেদের এবারের কোপা জয়ের বড় সম্ভাবনা দেখছেন তিনি।

মেসি বলেন, ‘নতুন ছেলেরা এসেছে। আর্জেন্টিনা যেভাবে খেলছে ও তাদের ভাবনা খুব পরিষ্কার। আমার মনে হয় এটাই সময় কিছু করার। এই কোপায় আমাদের বড় সম্ভাবনা আছে। সবকিছু ভালো যাচ্ছে কিন্তু একটা জয় দরকার। তিন পয়েন্ট পাওয়া সবসময় গুরুত্বপূর্ণ, কারণ এটা আপনাকে প্রশান্তি দেয়। আমরা জানি এটা কঠিন কিন্তু আশা করি পারবো।’

কোপার ঠিক আগে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আর্জেন্টিনার ফল যদিও হতাশার। চিলি ও কলম্বিয়ার বিপক্ষে দুই ম্যাচেই এগিয়ে গিয়েও ড্র করেছে লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। তবে মেসি মনে করছেন, জয় না পেলেও ভালো খেলেছেন তারা। 

তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি আমরা ভালো সময় কাটাচ্ছি। অনেকটা সময় আমরা একসঙ্গে হইনি। এখন দুটি ম্যাচ খেললাম, জয় না পেলে খেলা ভালো হয়েছে। আমরা সবসময় একটা শক্ত গ্রুপ তৈরির চেষ্টা করি যাতে ভালোভাবে প্রতিদ্বন্দ্বীতা করা যায়।অনেকটা সময় ধরে আমরা একই ভাবনার ওপর কাজ করছি। আমার মনে হয় সঠিক পথেই আছি।’

এমএইচ