গত কয়েকদিন যাবত সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরছে টক শো’র একটি ভিডিও ক্লিপ। একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ব্যারিস্টার সুমন বাফুফে কর্মকর্তাদের সমালোচনা করেন। সেই টক শো’তে বাফুফের সিনিয়র সহ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী অবশ্য ততক্ষণাৎ প্রতিবাদ করেছেন। 

গতকাল (শুক্রবার) বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন কমলাপুর স্টেডিয়ামে গিয়েছিলেন একাডেমীর কাজের অগ্রগতি প্রসঙ্গে। তিনি মিডিয়ায় কথা বলার সময় বলেছিলেন, ‘টক শো করতে আসিনি, কাজ করতে এসেছি।’ গত কয়েক দিন ফুটবলাঙ্গনে সেই টক শো বেশ আলোচিত। 

আজ (শনিবার) বাফুফের নির্বাহী কমিটির সভা শেষে সিনিয়র সহ সভাপতি আব্দুস সালাম মুর্শেদী গণমাধ্যমকে ব্রিফ করছিলেন। ব্রিফিংয়ের এক পর্যায়ে উঠে আসে টক শো প্রসঙ্গ। যেহেতু গতকাল খোদ বাফুফে সভাপতি টক শো’র বিষয়ে বলেছেন। 

আজ সালাম মুর্শেদী টক শো ও ফুটবলের সমালোচনা নিয়ে বাফুফের অবস্থান সম্পর্কে বলেন, ‘আমরা দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা হয়ে গঠনমূলক সমালোচনা অবশ্যই গ্রহণ করি এবং সেটা পরিশুদ্ধ করি। সমালোচনা অবশ্যই গঠনমূলক হতে হবে। যদি সেটা গঠনমূলক না হয়ে ব্যক্তিগত বা অন্য উদ্দেশ্যে হয় সেটা প্রতিরোধ করা উচিত। আপনারাও পারেন সেটা। আপনারা আমাদের বন্ধু।’ 

এই বক্তব্যের প্রাক্কালে তিনি গণমাধ্যম সম্পর্কে আরো বলেন, ‘আমাদের দেশের দৃষ্টিভঙ্গিতে নেগেটিভ সংবাদ বেশি আকর্ষিত হয়।’ 

এজেড/টিআইএস/এটি