বার্সেলোনায় নিজের জীবনের পুরোটা কাটিয়েছেন লিওনেল মেসি। এখানেই গড়ে তুলেছেন সব। ঘর-বাড়ি ও গাড়ি। নিজের সব জিনিসই এখানে। এখন হুট করে বদলাতে হয়েছে এই শহর। বার্সেলোনার সঙ্গে চুক্তি না করতে পারায় ক্লাব ছেড়েছেন। নতুন করে পাড়ি জমিয়েছেন ফ্রান্সের প্যারিসে। সেখানে খেলবেন পিএসজির হয়ে। 

ক্লাবটিতে পাড়ি জমানোর পর থেকে প্যারিসের লে রয়্যাল মনচিআও হোটেলে থাকছেন মেসি। তাকে নতুন বাড়ি খুঁজে দেওয়ার কথা পিএসজির। এর আগে পর্যন্ত হোটেলেই থাকার কথা আর্জেন্টাইন তারকার। এই হোটেলটিতে থেকেছেন অনেক বিখ্যাত ব্যক্তিও। ২০১৭ সালে পিএসজিতে পাড়ি জমিয়ে শুরুর দিকে ছিলেন মেসির বন্ধু নেইমার জুনিয়র। 

রয়্যাল মনচিআও হোটেলে থাকতে অবশ্য খরচ করতে হচ্ছে বিপুল পরিমাণ অর্থও। দৈনিক এই হোটেলের ভাড়া ১৭ হাজার পাউন্ড। বাংলাদেশি টাকার অঙ্কে যা প্রায় ২০ লাখ।

২৩ মিটার লম্বা সুইমিং পুল, সিনেমা দেখার ব্যক্তিগত জায়গা ছাড়াও ছয়টি বিলাসবহুল রেস্টুরেন্ট রয়েছে এ হোটেলে। তবে এত সব সুযোগ-সুবিধার পরও হোটেল তো হোটেলই। তাই মেসির জন্য আরও একটি সুযোগ রাখছেন সতীর্থ সার্জিও রামোস। 

একসময়ের প্রতিদ্বন্দ্বী মেসিকে তিনি আমন্ত্রণ জানিয়েছেন নিজের বাড়িতে থাকার। এমন খবর দিচ্ছেন স্প্যানিশ সংবাদমাধ্যম এল পাইসের সাংবাদিক হুয়ান ইরিগোয়েন।

তিনি জানিয়েছেন আগের শত্রুতা ভুলে মেসিকে রামোস আমন্ত্রণ জানিয়েছেন নিজের বাড়িতে থাকতে। তিনি বলেছেন, ‘তুমি যদি হোটেলে না থেকে কোনো বাসায় থাকতে চাও, চাইলে আমার বাসায় থাকতে পারো।’ 

যদিও মেসি তার বাড়ি যাচ্ছেন এমন কোনো খবর এখনো অবধি আসেনি। পিএসজি বাড়ি ঠিক না করা পর্যন্ত রয়্যাল মনচিআও হোটেলেই থাকছেন বলেই জানা গেছে।

এমএইচ/এটি