গোলের পর তার কুশীলব দুই আর্জেন্টাইনের উল্লাস/গেটি ইমেজ

গেল মৌসুমের শিরোপাজয়ী অ্যাটলেটিকো মাদ্রিদ এবারও লা লিগার সূচনাটা পেয়েছে দুর্দান্ত। দুই ম্যাচের দুটোতেই জিতেছে আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনের দল। রোববার এলচের বিপক্ষে ম্যাচটিতে ১-০ গোলের জয়টাও এনে দিয়েছেন দুই আর্জেন্টাইন। তাতেই লা লিগার শীর্ষে উঠে এসেছে রোহিব্ল্যাঙ্কোরা।

পুরো ম্যাচে আধিপত্য থাকলেও রোববার রাতে অ্যাটলেটিকোর মাঠ ওয়ান্ডা মেত্রোপলিতানোয় অবশ্য শুরু থেকেই দাপট ছিল লেভান্তের। বলের দখলে এগিয়ে ছিল সফরকারীরা। তবে প্রতি আক্রমণে ত্রাস ছড়াচ্ছিল স্বাগতিক অ্যাটলেটিকোও। সে থেকেই তো এল ম্যাচের একমাত্র গোলটা!
চলতি দলবদল মৌসুমে অ্যাটলেটিকোয় যোগ দিয়েছেন রদ্রিগো ডি পল। এসেই যেন সিমিওনের দলে মাঝমাঠে মানিয়ে নিয়েছেন তিনি। এদিন একমাত্র গোলের যোগানটাও এল তার কাছ থেকেই। 

ম্যাচের ৩৯ মিনিটে মাঝমাঠ থেকে তিনি বলটা বাড়িয়ে দেন সতীর্থ আনহেল কোরেয়াকে। সেই পাসটা আবার মনে করিয়ে দিল কোপা আমেরিকার ফাইনালের সেই গোলটাকে। তবে সেবারের সঙ্গে এবারের পার্থক্যটা হলো, মাঝমাঠ থেকে সেবার তার লং বলটা ধরতে প্রতিপক্ষ গোলরক্ষক এগিয়ে আসেননি, এবার এসেছিলেন। ফলে কোরেয়াকে গোল করতে তেমন বেগই পেতে হয়নি। গেল মৌসুমে মাত্র নয় গোল করা আর্জেন্টাইন এই ফরোয়ার্ড চলতি মৌসুমে দ্বিতীয় ম্যাচেই পেয়ে যান তৃতীয় গোলটি। 

সেই এক গোল ধরে রেখেই অ্যাটলেটিকো জয় তুলে নেয়। ফলে দুই ম্যাচের দুই জয় দলটিকে তুলে দেয় লা লিগার শীর্ষে। নিজেদের পরবর্তী ম্যাচে অ্যাটলেটিকো আগামী ৩০ আগস্ট ভিয়ারিয়ালের বিপক্ষে মাঠে নামবে আবার। এরপরই শুরু হবে দশ দিন দীর্ঘ আন্তর্জাতিক ফুটবলের বিরতি।

এনইউ/এটি