ড্রয়ের পর রোনালদো/বেইন স্পোর্টস

একজন খেলোয়াড়ের যত রকমভাবে খারাপ দিন যেতে পারে, তার প্রায় সবই গত সোমবার রাতে হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে। যদিও ‘নিজের ইচ্ছায়’, তবু রোনালদো ছিলেন দলের বাইরে। এরপর তার দল জুভেন্তাস দুই গোলের লিড হারাল, নিজের ‘জয়সূচক গোল’ টা বাতিল হলো ভিএআরে, জার্সি খোলা উদযাপনের জন্য দেখলেন হলুদ কার্ড। তুরিনে পাড়ি জমানোর পর এর চেয়ে খারাপ দিন বোধ হয় আর কাটাননি রোনালদো!

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রি বলেছিলেন, রোনালদো থাকছেন জুভেন্তাসেই। এরপর উদিনেসের বিপক্ষে একাদশে দেখা গেল পর্তুগীজ অধিনায়কের নাম নেই সেখানে, ফের শুরু হয় তার দলবদলের গুঞ্জন।

তবে মাঠের বাইরে যাই হোক, মাঠে তার ছাপ অন্তত প্রথমার্ধে পড়তে দেয়নি জুভেন্তাস। পাওলো দিবালা আর হুয়ান কুয়াদ্রাদোর গোলে এগিয়ে গিয়েছিল আধঘণ্টা পেরোনোর আগেই। 

বিরতির পরই অবশ্য বদলে যায় পরিস্থিতি। জুভেন্তাসেরই সাবেক আর্জেন্টাইন মিডফিল্ডার রবার্তো পেরেইরার পেনাল্টি থেকে ব্যবধান কমায় উদিনেসে। এরপরই রোনালদোকে মাঠে আনেন কোচ অ্যালেগ্রি।

৮৩ মিনিটে গোলরক্ষক ভয়চেখ সজ্যাসনি নিজেদের বিপদসীমায় বড় এক ভুল করে বসলে আরও এক গোল পেয়ে যায় স্বাগতিক উদিনেসে, গোলটি করেন সাবেক বার্সেলোনা মিডফিল্ডার জেরার্ড দেওলোফেউ। ২-২ গোলে সমতা ফেরে ম্যাচে। 

যোগ করা সময়ে ফেদেরিকো কিয়েসার ক্রস থেকে রোনালদো বল জড়িয়েই দিয়েছিলেন প্রতিপক্ষের জালে। দিয়েই ছুট। জার্সি খুললেন, উদযাপন করলেন। তবে একটু পর ভিএআরে দেখা গেল, গোলের সময় অফসাইডে ছিলেন তিনি। ফলে মিলল না গোলটা। আর বাজে দিনের ষোলকলা পূরণ করে জার্সি খোলার দায়ে রোনালদো দেখলেন হলুদ কার্ড। 

আর জুভেন্তাস এর ফলে মাঠ ছাড়ে দুই গোলের লিড হারিয়ে ড্রয়ের হতাশা নিয়ে। কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রির প্রত্যাবর্তনটাও তাই স্মরণীয় হয়ে রইল না বিয়েঙ্কোনেরিদের জন্য।

এনইউ