ক্রিশ্চিয়ানো রোনালদো/ফাইল ছবি

ক্রিশ্চিয়ানো রোনালদো আছেন নতুন চ্যালেঞ্জের নেশায়, ক্লাবে মন টিকছে না তার। এমন খবর কিছুদিন আগেই জানিয়েছিলেন জুভেন্তাস কর্তা পাভেল নেদভেদ। তবে ক্লাব ছেড়ে যে নতুন গন্তব্যে যাবেন, সেটা কোথায়? নতুন কোনো ক্লাবই যে তাকে চাচ্ছে না!

গুঞ্জনের শুরু কিছুদিন আগে থেকে। হঠাৎই শোনা গেল, রোনালদো জুভেন্তাস ছাড়তে চাচ্ছেন। পরবর্তী গন্তব্য হতে পারে রিয়াল মাদ্রিদ। কিন্তু কোচ কার্লো অ্যানচেলত্তির এক টুইটে বিষয়টা গেল থিতিয়ে। এরপর রোনালদোও তীব্র প্রতিবাদ করে এমন সব খবরকে বললেন ‘অসম্মানজনক’; জানিয়েও দিয়েছিলেন তার নাম নিয়ে খেলা করা হোক, এমনটাও চান না তিনি। 

জুভেন্তাসের সবশেষ ম্যাচে উদিনেসের বিপক্ষে শুরুর একাদশে ছিলেন না রোনালদো। এরপর যখন পাভেল নেদভেদ জানালেন, দলবদলের বাজারে সমাধান খুঁজতে চাইছেন রোনালদো, সেজন্যেই অনুরোধ করেছেন শুরুর একাদশে না রাখতে, সেই থেকেই আবারও গুঞ্জনের পালে লেগেছে নতুন হাওয়া। 

এবার ইউরোপীয় সংবাদ মাধ্যমে জানা যাচ্ছে নতুন খবর। দলবদল বিষয়ে সবচেয়ে নির্ভরযোগ্য সূত্র ফ্যাব্রিজিও রোমানো জানাচ্ছেন, রোনালদোর দলবদলের জন্যে ইতোমধ্যেই তুরিনে পৌঁছে গেছেন ক্রিশ্চিয়ানো রোনালদোর এজেন্ট হোর্হে মেন্দেজ। উদ্দেশ্য, রোনালদোর জন্য ক্লাব খুঁজে বের করা।

সেই রোমানোই জানাচ্ছেন, পিএসজি আগে থেকেই জানিয়ে দিয়েছে, রোনালদোতে আগ্রহ নেই তাদের। চলতি দলবদলে রোনালদোর সম্ভাব্য গন্তব্য হিসেবে শোনা যাচ্ছিল যেসব ক্লাবের নাম তাতে পিএসজি, রিয়াল মাদ্রিদের পাশাপাশি শোনা যাচ্ছিল ম্যানচেস্টার সিটির নামও। 

প্রথম দুটো ক্লাবের বিদায়ে এ তালিকায় আর আছে কেবল সিটির নাম। তাদের কাছে মেন্দেজ রোনালদোকে নিয়ে প্রস্তাবও দিয়েছেন। তবে এখন পর্যন্ত তাদের কাছ থেকে কোনো আনুষ্ঠানিক প্রস্তাব আসেনি জুভেন্তাসের কাছে। 

হ্যারি কেইনের টটেনহ্যামে থাকার খবরে এখন সিটি একজন স্ট্রাইকারের খোঁজে আছে, রোনালদো হতে পারেন সেই কাঙ্ক্ষিত ফরোয়ার্ড। তবে দলটির কোচ পেপ গার্দিওলা কয়েকদিন আগেই জানিয়ে দিয়েছেন, সার্জিও আগুয়েরো চলে যাওয়ার পর থেকে গ্যাব্রিয়েল জেসুসেই আস্থা রাখছে তার দল।

আর রোনালদোকে ছেড়ে দিতে খুব আগ্রহী না হলেও, জুভেন্তাস সূত্র ধরে ইউরোপীয় সংবাদ মাধ্যমের খবর, পর্তুগীজ তারকার জন্য ৩ কোটি ইউরোর দলবদল অর্থের প্রস্তাব এলে সেটা নাকচও করবে না তুরিনের দলটি।

এনইউ/এটি