কিলিয়ান এমবাপে পিএসজি ছাড়ছেন। তার জায়গায় ফ্রান্সের ক্লাবটি দলে আনবে ব্রাজিল ও এভারটন স্ট্রাইকার রিচার্লিসনকে। দলবদলের বাজারে এমন গুঞ্জন চলছে বেশ কয়েক দিন ধরেই। যদিও এমবাপের ক্লাব ছাড়ার কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি এখন অবধি।

তবে সংবাদ মাধ্যমের দাবি অনুযায়ী, চলতি মৌসুমেই পিএসজি ছেড়ে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দিতে চান ফরাসি তারকা। তেমন হলে পিএসজির নাকি প্রথম পছন্দ রিচার্লিসন। ২০১৮ সালে ৫০ মিলিয়ন ইউরো খরচ করে ওয়াটফোর্ড থেকে তাকে দলে টেনেছিল এভারটন। 

২০২৪ সাল পর্যন্ত তার সঙ্গে চুক্তি রয়েছে ক্লাবটির। আপাতত যে ব্রাজিলিয়ান এই ফুটবলারকে বিক্রি করার কোনো ইচ্ছে নেই, সেটি স্পষ্ট জানিয়ে দিলেন এভারটন কোচ রাফায়েল বেনিতেজ। অর্থাৎ মেসি-নেইমার সঙ্গে অন্তত এই মৌসুমে রিচার্লিসনের খেলা হচ্ছে না বলেই দাবি তার। আগামী মঙ্গলবার শেষ হয়ে যাচ্ছে ট্রান্সফার উইন্ডো, পিএসজির হাতে সময়ও খুব বেশি নেই। 

রিচার্লিসনের ক্লাব বদলানোর বিষয়ে বেনিতেজ বলেছেন, ‘আমরা তাকে বিক্রি করতে চাচ্ছি না। সে আমাদের ফুটবলার। আমরা তাকে নিয়ে খুবই খুশি। আশা করি সে এই বছর আরও অনেক গোল করবে এভারটনের হয়ে।’

২৪ বছর বয়সী রিচার্লিসন এখন পর্যন্ত এভারটনের হয়ে মাঠে নেমেছেন ১২১ ম্যাচে। যেখানে তার গোল সংখ্যা ৪৩টি। চলতি মৌসুমে সাউদাম্পটনের বিপক্ষে প্রিমিয়ার লিগে এভারটন জয় পায় ৩-১ গোলে। এই ম্যাচেও গোল পেয়েছেন রিচার্লিসন। 

এমএইচ