লিওনেল মেসি প্যারিস সেইন্ট জার্মেইঁতে যোগ দেওয়ার পর থেকেই ফুটবল বিশ্বের আগ্রহের কেন্দ্রে তার নানা বিষয়। নতুন ঠিকানায় আর্জেন্টাইন অধিনায়ক কত বেতন পাবেন তা নিয়ে ছিল অনেক জল্পনা-কল্পনা। শোনা যাচ্ছিল, বার্সেলোনায় চেয়ে কম পারিশ্রমিকে পিএসজির সঙ্গে করেছেন দুই বছরের চুক্তি। কিন্তু টাকার অঙ্কটা জানার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন সবাই। 

গতকাল ফরাসি গণমাধ্যম লে’কিপে জানায়, বছরে ৩ কোটি ইউরো পারিশ্রমিক পাবেন মেসি। শুধু তাই নয়, চুক্তির দ্বিতীয় বছরে নাকি আরও এক কোটি ইউরো বেশি বেতন পাবেন তিনি এমনটাও দাবি করে এই ফরাসি পত্রিকা। চুক্তি নবায়ন করলে দ্বিতীয় বছরের মতোই ৪ কোটি ইউরো বেতন পাবেন আর্জেন্টাইন তারকা।

এই খবর প্রকাশিত হওয়ার পর এবার একরকম বোমাই ফাটালেন পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো আরাউজো। লে’কিপের এমন খবরে ক্ষুব্ধ তিনি। এমন আচরণকে অগ্রহণযোগ্য ও অসম্মানজনক বলে আখ্যা দিয়েছেন লিওনার্দো। 

নিজের ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, ‘লে’কিপের মত একটি পত্রিকার প্রথম পাতায় এমন সংবাদ কোনভাবেই মেনে নেওয়া যায় না। এটা সম্পূর্ণ মিথ্যা একটি তথ্য। এমনটা আমাদের জন্য অসম্মানজনক এবং তাদের এমন আচরণ আমাদের পছন্দ হয়নি। চুক্তির মেয়াদ ও বেতনের অঙ্কের ধারে কাছেও তারা নেই। সত্য থেকে অনেক দূরে চলে গিয়েছে তারা।’

তৃতীয় বছরের চুক্তির ব্যাপারে এই পরিচালক বলেন, ‘এখানে গোপনীয় কিছু ধারা রয়েছে। তবে আমি বলতে পারি যা শুনেছেন তা সত্য নয়। তাদের সময়জ্ঞান কিছুতেই আমার বোধগম্য হচ্ছে না। বাস্তব থেকে অনেক দূরে তারা। মেসির সঙ্গে আমাদের চুক্তির মেয়াদ দুই বছর। তৃতীয় বছরে তাকে পেতে কোন বাধ্যবাধকতা নেই।’

বার্সেলোনার সঙ্গে বেতন কমিয়ে নতুন চুক্তি করতে রাজি হয়েছিলেন মেসি। কিন্তু কোপা আমেরিকার শিরোপা জয় করার কয়েক দিন পরই তিনি জানতে পারেন আর্থিক সঙ্কটের কারণে তাকে রাখতে পারছে না কাতালান ক্লাবটি। এরপরই ফ্রি ট্রান্সফারে তাকে দলে ভেড়ায় পিএসজি।

এআইএ/এটি