প্রান্তিক নওরোজ নাবিলের সেঞ্চুরিতে নেপালকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ শুরু করে বাংলাদেশ যুব দল। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ (শনিবার) কুয়েত অনূর্ধ্ব-১৯ দলের মুখোমুখি হয়েছে রাকিবুল হাসানের দল। এ ম্যাচে আগে ব্যাট করতে নেমে সেঞ্চুরি তুলে নিয়েছেন ওপেনার মাহফিজুল ইসলাম। তার ১১২ রানের সঙ্গে মেহরাব হোসেন অহীনের ২৪ বলে ৪২ রানের সুবাদে অলআউট হওয়ার আগে ২৯১ রানে থামে বাংলাদেশে অনূর্ধ্ব-১৯ দলের ইনিংস।

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। তৃতীয় ওভারে মির্জা আহমেদের বলে ক্যাচ দিয়ে বিদায় নেন ওপেনার ইফতেখার হোসেন ইফতি। তিনে নামা আইচ মোল্লাকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নেন মাহফিজুল। সাবধানী শুরু করা ডানহাতি এই ব্যাটসম্যান পরে রানের গতিতে দম দেন। ৮৪ রানের জুটি ভাঙে আইচের বিদায়ে। কট বিহাইন্ড হন তিনি। ফেরেন ৩৯ বলে ৩ চারে ২০ রান করে। দ্বিতীয় উইকেটে ভাঙে ৮৪ রানের পার্টনারশিপ।

এরপর আরিফুল ইসলাম ক্রিজে নেমে বলের সাথে পাল্লা দিয়ে রান তুলছিলেন। ২৪ বলে ২৩ রান করে বিদায় নিতে হয় তাকেও। আরিফুলের আউটের পরেও দলের রানের গতি শ্লথ হতে দেননি মাহফিজুল। অপর প্রান্তে তাকে দারুণ সঙ্গ দেন গাজী মোহাম্মদ তাহজিবুল ইসলাম। চতুর্থ উইকেটে দুজনের ৪৪ রানের পার্টনারশিপের এক ফাকে ১০৭ বলে তিন অঙ্ক স্পর্শ করেন মাহফিজুল। সেঞ্চুরির পর অবশ্য বেশিদূর এগোয়নি মাহফিজুলের ইনিংস। সাজঘরে ফেরার আগে ১১৯ বলের মোকাবেলায় করেন ১১২ রান করে।

শেষ দিকে ঝড়ো ইনিংস খেলেন মেহরাব হোসেন অহীন। ২৪ বলের মোকাবেলায় ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪২ রান করেন তিনি। পঞ্চাশ ওভারের ম্যাচে ৪ বল বাকি থাকতেই বাংলাদেশ অলআউট হয়ে যায় স্কোর বোর্ডে ২৯১ রান তুলে।  জিততে হলে ২৯২ রানের পাহাড় ডিঙাতে হবে কুয়েতকে।

কুয়েতের হয়ে আব্দুল সাদিক নেন সর্বোচ্চ ৩ উইকেট। দুইটি করে উইকেট হেনরি থমাস ও মুহাম্মদ উমরের। একটি করে নেন মিরাজ আহমেদ ও আব্দুল্লাহ ফারুক।

টিআইএস/এটি