লিওনেল মেসি করোনায় আক্রান্ত হয়েছেন, বিষয়টা সংবাদ মাধ্যমে এসেছে আজ। তবে আর্জেন্টাইন অধিনায়কের কাছে এই খবর চলে গিয়েছিল অনেক আগেই, খবর আর্জেন্টাইন সংবাদ মাধ্যমের। 

বড়দিনের ছুটিটা বেশ আনন্দ নিয়েই কাটাচ্ছিলেন মেসি। জন্মভূমি আর্জেন্টিনায় প্রত্যেক বার ছুটে গেলে যেমন কাটান আরকি। বড় দিনে স্ত্রী সন্তানকে সঙ্গে নিয়ে ছবি দিয়েছেন; ঘুরে বেড়িয়েছেন বেশ। 

গত মাসের শেষ দিকে একটি ভিডিও ছড়িয়ে পড়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে, যেখানে দেখা যাচ্ছিল স্ত্রী রোকুজ্জো আন্তোনেল্লাকে সঙ্গে নিয়ে একটা কনসার্ট উপভোগ করছেন মেসি, গাইছেন গলা খুলে। স্বাভাবিক সময়ে এমন কিছুতে সমস্যা নেই, তবে মেসি যে এমন কিছু করেছেন করোনাকালে! 

এরপরই দুঃসংবাদটা পেয়ে গিয়েছিলেন আর্জেন্টাইন মহাতারকা। সে কারণেই ক্রিসমাসের পর থেকে আর কোনো ব্যক্তিগত ছবি নেই তার সামাজিক যোগাযোগ মাধ্যমে। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানাচ্ছে, মেসি তখনই জেনে গিয়েছিলেন করোনায় আক্রান্ত হওয়ার কথা। নতুন বছরের শুরুটা তাই পিএসজি তারকার কেটেছে কোয়ারেন্টাইনে। নতুন কোনো ছবিও আসেনি তাই, ফিরতে পারেননি পিএসজিতেও।

টিওয়াইসি জানাচ্ছে, সে কারণেই মাঠে ফেরার ক্ষেত্রে যতটা ধারণা করা হচ্ছিল, ততটা দেরি হবে না মেসির। কারণ তিনি যে আইসোলেশনে ছিলেন আগে থেকেই।

পিএসজির আর্জেন্টাইন কোচ মরিসিও পচেত্তিনো জানালেন, তার করোনায় আক্রান্ত হওয়া সম্পর্কে খুব বেশি কিছু জানেন না তিনি। বললেন, ‘আমাদের মেডিক্যাল সার্ভিসের সঙ্গে তার প্রতিনিয়ত যোগাযোগ হচ্ছে। যখন সে নেগেটিভ হবে, তখনই ফ্রান্সে ফিরবে। নিয়ম অনুসারে এর আগে ফিরতে পারবে না। আপাতত এটুকুই জানি এ বিষয়ে।’

তবে পচেত্তিনো জানালেন, খুব বুঝেশুনে চললেও এই রোগ থেকে নিস্তার নেই কারো। বললেন, ‘এই ভাইরাসের সঙ্গে আমাদের বসবাসের আজ দুই বছর হতে চলল। আমরা জানি, একে এড়িয়ে চলতেই হবে আমাদের। কিন্তু এরপরও এটা আমাদের হতেই পারে।’

এনইউ/জেএস