সেই দলবদলের সময় থেকেই লুক ডি ইয়ং টীকাটিপ্পনীর শেষ নেই। গেল বছরে করেছেন মোটে ছয় গোল, সেভিয়াতেও ছিলেন অপাঙক্তেয়ই; গেল দলবদল মৌসুমে তেমন একজনকে দলে ভিড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কম কথা শুনতে হয়নি বার্সাকে।

মার্ক আন্দ্রে টের স্টেগেন আরেকজন, বার্সার জার্মান এই গোলরক্ষক লুক ডি ইয়ংয়ের মতো না হলেও শেষ কিছুদিনের বাজে পারফরম্যান্সে সমালোচনা শুনছিলেন বেশ। বনে গিয়েছিলেন সমর্থকদের 'চোখের বালি'ও। সেই দুই চোখের বালিই মায়োর্কার মাঠে জেতালেন বার্সাকে। ১-০ গোলে জিতে নতুন বছরটাও কাতালানরা শুরু করেছে দারুণভাবেই। 

শুধু গোল নয়, লুক কাল রীতিমতো হ্যাট্রিকই পেয়ে যেতে পারতেন। তার দু দুটো শট যে প্রতিহত হয়ে ফিরেছে পার-পোস্টে! ২৯ মিনিটে ফেরান ইয়ুতলার পাস থেকে তার শটটা লাগে পোস্টে, পরের মিনিটে অস্কার মিনগেসার ক্রসে করা ওভারহেড কিকে গোলটা হয়ে গেলে দর্শনীয় কিছুই হতো, কিন্তু তা হয়নি ক্রসবারের বাধায়। তবে বিরতির একটু আগে আর কোনো বাধা তাকে গোলবঞ্চিত রাখতে পারেনি। সেই মিনগেসার ক্রস থেকেই হেডে বলটা জড়ান জালে। 

দ্বিতীয়ার্ধে খেই হারিয়েছিল বার্সা। গোটাদুয়েক গোলের সুযোগও তাতে পেয়ে যায় স্বাগতিক মায়োর্কা। তবে গোলরক্ষক স্টেগেন ছিলেন তার সোনালী দিনের ছন্দেই। বেশ কিছু অসাধারণ সেভে দলকে বাঁচিয়েছেন। তাতেই বার্সা নতুন বছরটা শুরু করতে পেরেছে ১-০ জয় নিয়ে। 

এই জয় জাভির দলকে নিয়ে এসেছে লিগের পঞ্চম অবস্থানেও। চারে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে এখন কেবল এক পয়েন্টে পিছিয়ে আছে দলটি। ১৯ ম্যাচ শেষে ৩১ পয়েন্ট অর্জন দলটির। আর। অ্যাটলেটিকো সমান ম্যাচে জিতেছে ৩২ পয়েন্ট। শীর্ষে অবশ্য আছে রিয়াল মাদ্রিদই, এক ম্যাচ বেশি খেলে ৪৬ পয়েন্ট অর্জন করেছে দলটি। 

এনইউ