একপাশে শেখ জামাল, আরেক পাশে আবাহনী। ফেডারেশন কাপের চার কোয়ার্টার ফাইনালের মধ্যে সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতার আভাস দিচ্ছিল শেষ ম্যাচটিই। সেই ম্যাচটিই কি-না হয়ে থাকল শেষ আটের সবচেয়ে সবচেয়ে এক তরফা ম্যাচ! ঢাকা আবাহনী গোলবানে ভাসাল শেখ জামাল। ৬-০ গোলের বিশাল ব্যবধানে জিতে পা রাখল সেমিতে। 

আবাহনীর ব্রাজিলিয়ান ফুটবলার ডোরিয়েল্টন , নবীব নেওয়াজ জীবন জোড়া গোল করেন। একটি করে গোল করেন আরেক ব্রাজিলিয়ান রাফায়েল অগাস্তো ও বিশ্বকাপ খেলা ফুটবলার ড্যানিয়েল কলিন্দ্রেস। শেখ জামাল আবাহনীর জালে একবারও বল পাঠাতে পারেনি। শেখ জামাল গত চার মৌসুমের মধ্যে এত বড় ব্যবধানে হারেনি কখনো। এর আগে টুর্নামেন্টের সেমিফাইনালে আবাহনীর বিরুদ্ধে বড় ব্যবধানে হেরেছিল শেখ জামাল। সেটা ২০১৬-১৭ মৌসুমে। 

২২ মিনিটে ব্রাজিলিয়ান ডোরিয়েল্টন গোলের সূচনা করেন। ১৩ মিনিট পর তার স্বদেশি রাফায়েল পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ২-০ গোলের বিরতি নিয়ে ড্রেসিংরুমে ফেরে দুই দল। ৬২ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের হয়ে তৃতীয় গোল করেন ডোরিয়েল্টন।

৭০ মিনিটে আবাহনীর কোস্টারিকার বিশ্বকাপার ফুটবলার ড্যানিয়েল কলিন্দ্রেস গোল করলে ম্যাচ থেকে ছিটকে যায় শেখ জামাল। ইনজুরি থেকে ফিরে দারুণ ফর্ম ফিরে পেয়েছেন ফরোয়ার্ড নবীব নেওয়াজ জীবন। স্বাধীনতা কাপের পর ফেডারেশন কাপেও গোলের দেখা পেয়েছেন। ৮১ ও ইনজুরি সময়ে দুই গোল করলে আবাহনীর ৬-০ গোলের জয় নিশ্চিত হয়। 

৬ জানুয়ারি টুর্নামেন্টের দুই সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। প্রথম সেমিফাইনালে ঢাকা মোহামেডান খেলবে রহমতগঞ্জের বিপক্ষে। একই দিন পরের সেমিফাইনালে ঢাকা আবাহনীর প্রতিপক্ষ সাইফ স্পোর্টিং ক্লাব। 

এজেড/এনইউ