২০১৮ সালের জানুয়ারিতে যোগ দিয়েছিলেন বার্সেলোনায়। ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফেলিপে কৌতিনিও এরপর অবশ্য কাতালান দলটিতে তেমন সাফল্যের ছাপ ফেলতে পারেননি। সেই কৌতিনিওকেই চলতি দলবদলে দলে টানতে চাইছে অ্যাস্টন ভিলা। সেটা হয়ে গেলে আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ আর ব্রাজিলিয়ান কৌতিনিওকে দেখা যাবে একই দলে।

কৌতিনিও বার্সেলোনা ছাড়তে চান, বিষয়টা শেষ দিনদুয়েকে পরিষ্কার হয়ে গেছে। স্প্যানিশ সংবাদ মাধ্যম জানাচ্ছে, নতুন ঠিকানায় নতুন চ্যালেঞ্জের মুখোমুখি করতে চান নিজেকে। ব্রাজিলিয়ান জাদুকরের এই অভিপ্রায় জেনেই প্রিমিয়ার লিগের দল অ্যাস্টন ভিলা দলে টানতে চাইছে তাকে। সেজন্যে তার এজেন্টের সঙ্গে চুক্তি নিয়ে একদফা দরকষাকষিও হয়ে গেছে দলটির, জানাচ্ছে দ্য গার্ডিয়ান।

তবে বার্সেলোনা সেজন্য বড় অঙ্কের অর্থ অবশ্য পাবে না। প্রিমিয়ার লিগের এই দল তাকে যে দলে টানতে চাইছে ধারে। অ্যাস্টন ভিলা ছাড়াও ইংল্যান্ড থেকে দুটো দল চলতি দলবদলে তাকে দলে পেতে চাইছে।

ইউরোপীয় দলবদলের খবরের সবচেয়ে নির্ভরযোগ্য সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোও জানিয়ে দিয়েছেন, জানুয়ারির দলবদলে তাকে দলে চাইছে অ্যাস্টন ভিলা। তার বেতনের মূল অংশটা দেবে ইংলিশ ক্লাবটি। ইতোমধ্যেই চুক্তির সব যোগাড়যন্ত্র হয়ে গেছে। ঘোষণা আসবে আজ যে কোনো সময়!

 

অ্যাস্টন ভিলা তাকে দলে চাইছে গেল গ্রীষ্মে দল ছাড়া জ্যাক গ্রিলিশের বদলি হিসেবে। তার ওপর আগ্রহের অন্যতম কারণ অবশ্য কোচ স্টিভেন জেরার্ড। ৪১ বছর বয়সী এই কোচ খেলোয়াড়ি জীবনে খেলেছেন কৌতিনিওর সঙ্গে। লিভারপুলে দারুণ এক সময়ই কাটিয়েছেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার, ২০১৩-১৪ মৌসুমে দলকে প্রায় জিতিয়েই দিচ্ছিলেন প্রিমিয়ার লিগ। এর আগে পরেও অ্যানফিল্ডের নয়নের মণি হয়েই ছিলেন তিনি। প্রিমিয়ার লিগে এমন সাফল্যের কারণেই কোচ জেরার্ড তাকে পেতে চাইছেন দলে। 

গার্ডিয়ান জানাচ্ছে, বার্সেলোনার মেঘে ঢাকা তারা কৌতিনিও নয়, বরং লিভারপুলের আলো ঝলমলে কৌতিনিওকেই স্বরূপে ফেরাতে পারবে দলটি, এমনটাই অ্যাস্টন ভিলার অন্দরমহলের বিশ্বাস।

ধারে এই চুক্তি হলেও অবশ্য বার্সেলোনার বেশ উপকারই হবে। কৌতিনিও বর্তমানে বার্সার সবচেয়ে বেশি বেতনভুক্তদের মধ্যে একজন। তার বেতনের অঙ্কটা প্রতি মৌসুমে প্রায় ১৫০ কোটি টাকার কাছাকাছি। আধ মৌসুমের জন্য হলেও তার প্রস্থান মানে অন্তত ৭৫ কোটি টাকার বেতনের বোঝা কমে যাওয়া। লা লিগার বেধে দেওয়া বেতন সীমার সঙ্গে যুঝতে থাকা বার্সেলোনার জন্য সেটা কম লাভের কীসে?

এনইউ