ক্রিশ্চিয়ানো রোনালদো জুভেন্তাস ছেড়ে দ্বিতীয় মেয়াদে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমিয়েছেন ছয় মাসও হয়নি। এরই মধ্যে ক্রিশ্চিয়ানো রোনালদো ছেড়ে দিতে চাইছেন ওল্ড ট্র্যাফোর্ড। বিষয়টা শুধু নেহায়েত ভাবনা বা ইচ্ছেতেই সীমাবদ্ধ নয় এখন, এজন্যে এজেন্ট হোর্হে মেন্দেসকে ম্যানচেস্টারে জরুরি তলবও করে বসেছেন রোনালদো, জানাচ্ছে ইংলিশ সংবাদ মাধ্যম। 

চলতি মৌসুমের শুরুতেও রোনালদো ছিলেন জুভেন্তাসে। নতুন কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রির অধীনে খেলেছিলেন বেশ কিছু ম্যাচও। কিন্তু দলবদল বাজারের শেষ দিকে এসে এজেন্ট মেন্দেসকে দল ছাড়ার অভিপ্রায় ব্যক্ত করেন। ম্যানচেস্টার সিটির সঙ্গে আলাপ গড়িয়েছিল অনেক দূর, তবে শেষ মুহূর্তে এসে রোনালদো যোগ দেন ইউনাইটেডে। সেই একই মৌসুমে এবার রোনালদো আবারও দল ছাড়তে চান বলে জানাচ্ছে স্থানীয় সংবাদ মাধ্যম।

ইংলিশ সংবাদ মাধ্যম দ্য সান জানাচ্ছে, রোনালদো তার এজেন্ট মেন্দেসকে ফোনকল করে ডেকে পাঠিয়েছেন ‘সঙ্কটকালীন আলোচনার’ জন্য। সে কারণে পর্তুগাল থেকে কোনো দেরি না করেই ম্যানচেস্টারে উড়ে গেছেন তিনি। 

সাবেক কোচ ওলে গুনার সোলশায়ারের পদচ্যুতি, এরপর র‍্যালফ র‍্যাংনিকের কোচ হয়ে আসার পরও ইউনাইটেডের অবস্থা পরিবর্তিত হয়নি। সেই পয়েন্ট টেবিলের মাঝেই ঘুরপাক খাচ্ছে দল। এ কারণেই ইউনাটেডের একটা বড় অংশ অসন্তুষ্ট, রোনালদোও তাদের মধ্যে একজন। 

রোনালদোর ঘনিষ্ঠ সূত্র দ্য সানকে জানিয়েছে, ‘ইউনাইটেডে যা হচ্ছে, তাতে রোনালদো বেশ চিন্তিত। দল অনেক বেশি সমালোচনার মুখে পড়ছে, আর তিনি জানেন যে দলের অন্যতম নেতা হিসেবে তাকেও দেখা হয়।’

জুভেন্তাস থেকে ম্যানচেস্টারে বড় আশার ফানুস উড়িয়েই এসেছিলেন রোনালদো। তবে এখন পর্যন্ত সেই আশার প্রতিদানটা মাঠে দিতে পারছে না রোনালদোর দল। সে কারণেই পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী বেশ চিন্তিত। 

রোনালদোর ঘনিষ্ঠ সেই সূত্রের ভাষ্য, ‘সেখানে অনেক সমস্যা আছে। রোনালদো এ কারণে এই মুহূর্তে বেশ চাপে আছেন। জুভেন্তাস থেকে ম্যানচেস্টারে আসাকে সফল করতে তিনি মরিয়া, তবে তিনি এটাও বুঝতে পারছেন এই ইউনাইটেডকে দিয়ে শিরোপা জেতাটা সত্যিই কঠিন।’

সে চিন্তা থেকেই রোনালদো জরুরি তলব করেছেন তার এজেন্টকে। দুই পক্ষের আলোচনার পর যে কোনো কিছু সম্ভব বলে জানালেন রোনালদোর সূত্র, ‘হোর্হে তাকে দেখতে এসেছিল। বর্তমানে পরিস্থিতি কেমন, তারা কোন বিষয়টাকে সমস্যা মনে করছেন, কী করে সেটার সমাধান মিলবে, কী সমাধান আসবে এ নিয়ে দুই পক্ষের মধ্যে অনেক আলোচনাও হয়েছে। এই আলোচনার পর যে কোনো কিছুকেই সম্ভব মনে হচ্ছে।’

এনইউ