বর্তমান বিশ্বের অন্যতম সেরা তারকা কিলিয়ান এমবাপে। তাকে নিয়ে চারদিকেই শোনা যায় আলোচনা। এবার কি না তিনি পেয়েছেন হত্যার হুমকি। ঘটনাটি ঘটেছে এমবাপের শহর ফ্রান্সের প্যারিসের বুন্ডেতে। সেখানে একটি দেওয়ালে আঁকা ছিল ফরাসি তারকার ছবি। এর ওপর লেখা হয়েছে, ‘এমবাপে, তুমি মারা গেছো।’

খবরটি জানিয়েছে ফরাসি দৈনিক লা প্যারিসিয়ান। এমবাপের জন্য আঁকা ওই ছবিটি মূলত করেছিল ক্রীড়া সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান নাইকি। ২১ বছর বয়সী তারকার পোশাকের স্পন্সর তারা। ওই ছবিটিতে দেখা যায় এমবাপের ছোটবেলার একটি দৃশ্যও আছে সেখানে। ফুটবলে মাথায় রেখে শুয়ে আছেন তিনি।

এর উপর এমবাপের একটি বড় ছবি আঁকা আছে। যেখানে লেখা হয়েছে, ‘তোমার স্বপ্নকে ভালোবাসো, তারা তোমাকে ভালোবাসা ফিরিয়ে দেবে।’ এমবাপের সঙ্গে হুমকি দেওয়া হয়েছে স্থানীয় রাজনীতিবিদ সিলভিন থমাসিনকে। তিনি এ বছর নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করবেন।

অনেকদিন ধরেই এমবাপের রিয়াল মাদ্রিদে যাওয়ার ব্যাপারে গুঞ্জন শোনা যাচ্ছে। গত মৌসুমে তার জন্য আনুষ্ঠানিক প্রস্তাবও দিয়েছিল স্প্যানিশ ক্লাবটি। যেতে রাজি ছিলেন এমবাপে নিজেও। কিন্তু ফরাসি ক্লাব পিএসজি ছাড়েনি তাকে। এ নিয়ে ক্লাবের সঙ্গে মনোমালিন্যও তৈরি হয় এমবাপের। 

চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে তার। এরপরই এমবাপে রিয়ালে যোগ দেবেন বলে ধারণা করা হচ্ছে। হত্যার হুমকির প্রকৃত কারণ জানা না গেলেও মনে করা হচ্ছে, এমবাপের সম্ভাব্য রিয়াল যাত্রার কারণেই এমন হুমকি দেওয়া হয়েছে।

এমএইচ