বিশ্বকাপ আরচ্যারিতে আজকের দিনটি বাংলাদেশের জন্য ভালো যায়নি। দিনের শুরুতে মিশ্র বিভাগে রোমানিয়ার বিপক্ষে ৫-১ সেটে সেটে জিতে বাংলাদেশ। পরের রাউন্ডে চাইনিজ তাইপে ৬-০ সেটে বাংলাদেশকে হারিয়েছে।

ব্যক্তিগত ইভেন্টেও সবাই বিদায় নিয়েছেন। রোমান সানা-দিয়া সিদ্দিকীদের তুলনায় সাগর ইসলাম ভালো পারফরম্যান্স করেছেন। সাগর ইসলাম ১/১৬ রাউন্ড পর্যন্ত গিয়েছেন। মরক্কোর ওমারকে ৭-১ সেটে হারিয়েছেন তিনি। পরের রাউন্ডে একই ব্যবধানে জেতেন সাগর। ১/১৬ রাউন্ডে ইউক্রেনের আরচ্যারের বিপক্ষে ৬-২ সেটে হেরে যান।

দেশ সেরা আরচ্যার রোমান সানা গ্রেট ব্রিটেনের আরচ্যারকে ৬-০ সেটে হারিয়ে দারুণ শুরু করলেও পরের রাউন্ডে স্বাগতিক আরচ্যারের বিপক্ষে লড়াইয়ে পড়তে হয়। এই রাউন্ডে হাড্ডাহাড্ডি লড়াইয়ে সেট ৫-৫ এ সমতা ছিল। টাইব্রেকে রোমান নয় স্কোর করেন। তুরস্করের আরচ্যারের তির দশের কাছাকাছি থাকায় রোমানকে পরাজিত ঘোষণা করা হয়।

থাইল্যান্ডের ফুকেটে ভালো পারফরম্যান্স করা নাসরিন আক্তার বিশ্বকাপে ব্যর্থ হয়েছেন। প্রথম রাউন্ডেই চাইনিজ তাইপের আরচ্যারের কাছে ০-৬ সেটে হেরেছেন। অলিম্পিকে খেলা আরচ্যার দিয়া সিদ্দিকী স্লোভাকিয়ান আরচ্যারের সঙ্গে ৬-৪ সেটে হারেন। এই ইভেন্টের আরেক আরচ্যার নিশা ফাহমিদা ফ্রান্সের আরচ্যারের সঙ্গে টাইব্রেকে হারেন। টাইব্রেকিং শটে নিশা করেন সাত সেখানে ফ্রান্সের আরচ্যার করেন দশ। 

এজেড/এমএইচ