বেশ রোমাঞ্চ ছড়িয়েছে বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমানের হিট। তিনি সেমিফাইনালে তিন নম্বর হিটের তিন নম্বর লেনে দৌড়েছিলেন। দুই দফা বাঁশি বাজিয়ে খেলা থামিয়েছিলেন বিচারকরা। তৃতীয় দফায় সবাই দৌড় শুরু করে শেষ করলেও আয়োজকরা এটি আবার পুনরায় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। 

ট্যাকনিক্যাল ডেলিগেট লোপেস স্যামুয়েল বলেন, ‘তৃতীয় হিটটি পুনরায় আবার হবে। কারণ এটি সঠিকভাবে হয়নি।’ এই হিটে ইমরানের পাশের প্রতিযোগী হলুদ কার্ড দেখেছেন।

স্থানীয় সময় বিকেল সোয়া ছয়টায় আবার ইমরানের হিট হবে। বিকেল ছয়টায় হিট তিনের প্রতিযোগদের উপস্থিত থাকতে বলা হয়েছে। পুরুষ ১০০ মিটার স্প্রিন্টে ৩ হিট। প্রতি হিটের প্রথম দুই জন এবং সেরা ২ টাইমিংধারী ফাইনালে উঠবেন। তৃতীয় হিট পিছিয়ে যাওয়ায় ফাইনাল এক ঘন্টা পিছিয়ে স্থানীয় সময় সন্ধ্যা সোয়া সাতটায় হবে। 

ইমরান এই হিটে ভালো করতে পারেননি। তার টাইমিং ছিল ১০.২২৷ গতকাল যিনি ১০.০১ সেকেন্ড টাইমিং করেছিলেন। এই ফলাফল বজায় থাকলে তিনি ফাইনালে উঠতে পারতেন না। পুনরায় আবার হিট হওয়ায় তার সুযোগ থাকল। 

তৃতীয় হিট পুনরায় নেয়ার বিষয়টি ঘোষণা হয়েছে। বাংলাদেশ দলের ম্যানেজার ফরহাদ জেসমিন লিটি কল রুমে গিয়ে জিজ্ঞেস করলে তাদের অপেক্ষা করার কথা বলেছেন। পরে সিদ্ধান্ত জানাবে বলে এই প্রতিবেদককে তিনি জানিয়েছেন।

এজেড/এইচএমএ