চীনা দূতাবাসের পক্ষ থেকে বাংলাদেশ উশু ফেডারেশনকে ৪৬ লাখ টাকার ক্রীড়া সামগ্রী প্রদান করা হয়েছে। এ উপলক্ষে জাতীয় ক্রীড়া পরিষদের শেখ কামাল অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। তিনি বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন-এর কাছ থেকে ক্রীড়া সামগ্রী গ্রহণ করেন। 

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ও চীনের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে এ সম্পর্ক প্রতিষ্ঠিত হয়। তিনিও নব্য চীন দ্বারা প্রভাবিত ছিলেন। 

চীনের রাষ্ট্রদূতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, ভবিষ্যতেও চীন বরাবরের মতো এ দেশের ক্রীড়ার উন্নয়নে তাদের ধারাবাহিক সহযোগিতা অব্যাহত রাখবে। উশু খেলার উন্নত প্রশিক্ষণ ও কোচিং বিষয়ে তাদের সহায়তা অব্যাহত রাখবে। 

বাংলাদেশ উশু ফেডারেশনের সভাপতি ড. আবদুস সোবহান গোলাপের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ,  বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ আরও অনেকে। 

এজেড/এএইচএস