হাংজু এশিয়ান গেমসের আজ (বুধবার) পঞ্চম দিন। আজ সকালে শুটিং ইভেন্ট ছিল বাংলাদেশের। ৫০ মিটার এয়ার রাইফেলের থ্রি পজিশন ইভেন্টে ১৩ দেশের মধ্যে ১২তম হয়েছে বাংলাদেশ। দলগতভাবে স্কোর ১৬৬৯।

কামরুন নাহার কলি ৫৬৭ স্কোর করে হয়েছেন ৩৯তম। শায়রা আরেফিন ৫৬০ স্কোর করে ৪৩তম ও নুসরাত জাহান শামসি ৫৪২ স্কোর করে হয়েছেন ৪৪তম। এই ইভেন্টে দলগতভাবে চীন স্বর্ণ, ভারত রৌপ্য ও দক্ষিণ কোরিয়া ব্রোঞ্জ জিতেছে।

আজ থেকে শুরু হয়েছে ব্রিজ ইভেন্ট। ব্রিজ ইভেন্টে এদিন চার রাউন্ডের খেলা। প্রথম রাউন্ডে বাংলাদেশ মিয়ানমারের বিপক্ষে হেরেছে এবং দ্বিতীয় রাউন্ডে স্বাগতিক চীনকে হারিয়েছে। বাংলাদেশ পুরুষ ফুটবল দল গোলশূন্য ড্র নিয়ে চীনকে রুখে দিয়েছিল। এই রিপোর্ট লেখার সময় ব্রিজ দল তৃতীয় রাউন্ডে ভারতের বিপক্ষে খেলছিল।

আগামীকাল (বৃহস্পতিবার) গ্রুপের শেষ ম্যাচে সাবিনা খাতুনদের প্রতিপক্ষ নেপাল। ওয়েংঝু অলিম্পিক স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি। ম্যাচটি বাংলাদেশের জন্য মর্যাদার লড়াই। হেড কোচ সাইফুল বারী টিটু বলেন, ‘নেপালকে হারিয়ে গত বছর সাফ চ্যাম্পিয়নশিপ জিতেছে বাংলাদেশের মেয়েরা। তাদের বিপক্ষে জিতে ভালভাবে গেমস শেষ করতেই চাই।’

প্রথম দুই ম্যাচ জাপানের কাছে ৮-০ ও ভিয়েতনামের কাছে ৬-১ গোলে হেরেছে বাংলাদেশ। নেপালও নিজেদের প্রথম দুই ম্যাচই পরাজয় দেখেছে।

এজেড/এএইচএস