কেউ রাষ্ট্রদূত, কেউ বাংলাদেশ মিশনে নিযুক্ত পদস্থ কর্মকর্তা। খানিকক্ষণের জন্য ভুলে গেলেন নিজেদের পেশা-পদবী। টাইগার গলফ ক্লাব ও ঢাকা ডিপ্লোমেট গলফ এসোসিয়েশনের এক অনুষ্ঠানে তারা মেতে উঠলেন গানে-উৎসবে।

গানের শুরুটা করেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান। ছোট্ট পরিসরে তিনি একটি গান পরিবেশন করেন। তার গানের সঙ্গে তাল মেলান ব্রাজিলের রাষ্ট্রদূত তাবারেজা অলিভিয়েরা জুনিয়র। ডাচ, ভূটানের রাষ্ট্রদূতও তুরস্ক রাষ্টদূতের সঙ্গে সুর মেলান। হোটেল র‌্যাডিসনের অনুষ্ঠান কক্ষে থাকা অন্য কূটনৈতিক ও অতিথিরাও তাদের সঙ্গে সুর মেলান। 

গলফ বিশ্বের একটি জনপ্রিয় খেলা হলেও বাংলাদেশে এখনো কিছুটা অপ্রচলিত। সামরিক সদস্য ও কূটনৈতিক অঙ্গনে অবশ্য এই খেলার প্রচলন বেশ। টাইগার গলফ ক্লাব ও ঢাকা ডিপ্লোমেট গলফ এসোসিয়েশন দু’টি অ্যামেচার গলফ সংগঠন। এই দু’টি সংগঠন অ্যামেচার গলফ আয়োজন করে। 

আজ শনিবার সকালে অ্যামেচার গলফ অনুষ্ঠিত হয়। সেই গলফে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের দুপুর বেলায় হোটেল র‌্যাডিসনে পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার প্রদান ছাড়াও টাইগার গফল ও ঢাকা ডিপ্লোমেট গলফ এসোসিয়েশনের নতুন সভাপতিকেও স্বাগত জানানো হয়। গলফ আয়োজন, নতুন সভাপতি স্বাগত জানানো ছাড়াও দুই সংস্থা কুর্মিটোলা গফল ক্লাব কর্তৃপক্ষকে এক লাখ টাকার চেক হস্তান্তর করেছে সামাজিক দায়বদ্ধতা থেকে। 

এজেড/এটি