স্বপ্নের মতো শুরুটা হয়েছিল তার। কিন্তু এরপরই দেখলেন দুঃস্বপ্ন। এক ম্যাচ পরই চুপসে গেলেন সানিয়া মির্জা। সঙ্গী বিথ্যানি ম্যাটেন স্যান্ডসকে নিয়ে মাথা নিচু করে ছাড়লেন উইম্বলডন কোর্ট। ঘাসের কোর্টের একমাত্র গ্র্যান্ড স্ল্যামের নারীদের ডাবলসের দ্বিতীয় রাউন্ডেই ছিটকে গেলেন ভারতীয় এই গ্ল্যামার গার্ল। 

প্রথমে রাউন্ডে সানিয়া মির্জা ও বিথ্যানি ম্যাটেন স্যান্ডস জুটি চমকে দিয়েছিলেন ষষ্ঠ বাছাই ডিজারি ক্রজিক ও অ্যালেক্সা গুয়ারাচি হারিয়ে। কিন্তু দ্বিতীয় রাউন্ডে তাদের চেনা গেলো। শনিবার ভক্তদেরও হতাশ করলেন সানিয়া।

দ্বিতীয় রাউন্ডে রাশিয়ার জুটি এলেনা ভেসনিনা ও ভেরোনিকা কুদেরমেতোভার কাছে সরাসরি সেটে হারলেন সানিয়া-বিথ্যানি।  ৪-৬, ৩-৬ গেমে হারেন তারা। ডাবলসে সানিয়ার আশা শেষ হয়ে গেলেও এখনও মিক্সড ডাবলসের লড়াইয়ে আছেন সানিয়া। যেখানে এই টেনিস তারকার সঙ্গী রোহান বোপান্না।

সানিয়ার জন্য অবশ্য অপেক্ষায় আছে আরেকটি মিশন। টোকিও অলিম্পিকে খেলতে নামবেন সানিয়া। এবার নিয়ে চতুর্থবারের মতো দেখা যাবে বিশ্বের সবচেয়ে বড় এই আসরে। টোকিওতে অলিম্পিকের টেনিস কোর্টে নামলেই অনন্য এক রেকর্ডের সাক্ষী হবেন তিনি। ভারতীয় নারী হিসেবে প্রথমবারের মতো চারটি অলিম্পিকে খেলার কীর্তি গড়বেন সানিয়া মির্জা।

এটি/এমএইচ