ক্লিভল্যান্ড উইমেনস ডাবলস টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গেলেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। যদিও তার এই অর্জন ছাপিয়ে আলোচনায় এখন সানিয়ার দুই বছরের শিশু সন্তান ইজহান মির্জা মালিক। মায়ের এই অর্জন আরও রঙিন করতে মাঠে বসে সানিয়ার খেলা দেখলেন শিশু ইজহান।

উইমেন টেনিস অ্যাসোসিয়েসন (ডব্লিউটিএ) আয়োজিত এই টুর্নামেন্টে শনিবার ফাইনাল নিশ্চিতের ম্যাচে দারুণ লড়েন সানিয়া ও তার আমেরিকান সঙ্গী ক্রিশ্চিনা ম্যাকহেল। ম্যাচ শেষে তারা একজন বিশেষ অতিথির সান্নিধ্য লাভ করেন। তিনি আর কেউ নন সানিয়া-শোয়েব মালিক পুত্র ইজহান। টুর্নামেন্ট আয়োজক কমিটিও এমন সুন্দর মুহূর্তকে স্বীকৃতি জানাতে দেরি করেনি। 

নিজেদের টুইটার অ্যাকাউন্টে সানিয়া-ম্যাকহেল এবং ইজহানের আনন্দঘন মুহূর্তের একটি ছবি পোস্ট করে তারা ক্যাপশন দেন, ‘তারা তিনজনই আমাদের প্রথম ডাবলস ফাইনালিস্টস।’

এর আগে সেমিফাইনালে আধিপত্য বিস্তার করে ৭-৬ ও ৬-২ সেট ব্যাবধানে নরওয়ের উলরিক্কে এইকেরি ও আমেরিকান ক্যাথরিন হ্যারিসনকে হারিয়ে প্রতিযোগিতার ফাইনাল নিশ্চিত করে সানিয়া-ম্যাকহেল জুটি। 

২০১৮ সালে সানিয়া মির্জা ও পাকিস্তানি তারকা ক্রিকেটার শোয়েব মালিকের ঘর আলো করে জন্ম নেয় ইজহান মির্জা মালিক। দুই বছরের ইজহানকে প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে দেখা যায় মায়ের সঙ্গে।

এআইএ/এটি