ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দোয়েল চত্বর সংলগ্ন পুলিশ বক্সের সামনে থেকে এক ছাত্রীর মোবাইল ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। সোমবার (১৪ মার্চ) সন্ধ্যা সোয়া ৭টার দিকে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই ছাত্রীর নাম স্বর্ণলতা মণ্ডল (২১)। তিনি ঢাবির উদ্ভিদবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী এবং কবি সুফিয়া কামাল হলের আবাসিক শিক্ষার্থী। এ ঘটনায় তিনি শাহবাগ থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগপত্রে তিনি বলেন, আমি ও আমার বান্ধবী মাহবুবা মৌমিতাকে (২৭) সঙ্গে করে টিএসসি থেকে কার্জন হলের উদ্দেশ্যে রওনা হই। আনুমানিক সন্ধ্যা সোয়া ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের দোয়েল চত্বর সংলগ্ন পুলিশ বক্সের সামনে দিয়ে কার্জন হলের দিকে যাওয়ার পথে আমার ব্যবহৃত ফোন ব্যাগের মধ্যে থেকে অজ্ঞাতনামা চোর বা চোরেরা নিয়ে যায়।

ভুক্তভোগী ওই ছাত্রী বলেন, আমার ফোন ব্যাগে রাখা ছিল। দোয়েল চত্বরের পুলিশ বক্সের সামনে কে বা কারা আমার ব্যাগ থেকে দ্রুত গতিতে মোবাইল নিয়ে ভিড়ের মধ্যে মিশে যায়। ফোন ছিনতাইয়ের পর ঘণ্টা দুয়েক ফোন খোলা ছিল। এরপর ফোনটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. আবদুর রহিম বলেন, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত, একইসঙ্গে দুঃখজনক। এখন বইমেলা চলার কারণে খারাপ লোকজনও এখানে ঢুকে পড়ে। এছাড়া এ ঢাবি সংস্কৃতি চর্চার কেন্দ্র হওয়ায় সংস্কৃতিমনা মানুষের পাশাপাশি কিছু খারাপ লোকও ঢুকে পড়েন। তারাই এ ধরনের ঘটনা ঘটায়।

তিনি বলেন, এ ধরনের ঘটনা যেন না ঘটে এই বিষয়ে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে। বহিরাগতদের আগমন নিয়ন্ত্রণ করতে হবে। আর এই ছিনতাইয়ের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে শাহবাগ থানার ওসি মওদুত হাওলাদার বলেন, আমরা কাজ শুরু করেছি। ফোনটি ইতোমধ্যে তিনবার ট্র্যাক করার চেষ্টা করা হয়েছে। দ্রুত আমরা এ বিষয়ে আরও পদক্ষেপ নেব।

এইচআর/ওএফ