ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শিক্ষার্থীদের সর্বদা সম্প্রীতির মেলবন্ধনে আবদ্ধ থাকার আহ্বান জানিয়ে বলেছেন, ঢাবি ক্যাম্পাস উদার, মানবিক ও বৈচিত্র্যময় সংস্কৃতির লালন ও চর্চাকেন্দ্র। এখানে নানা মত ও দর্শনের মানুষের মিথষ্ক্রিয়া ঘটে।

বুধবার ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ও ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদভুক্ত বিভিন্ন বিভাগ ও বিভিন্ন ইনিস্টিটিউটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তর এ সভার আয়োজন করে।

পরিবার-পরিজনের সঙ্গে সংযুক্ত থাকার জন্য নবাগত শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে উপাচার্য বলেন, যে ব্যক্তি তার পরিবার-পরিজন ও শিকড়ের প্রতি শ্রদ্ধাশীল থাকে, সে কখনও লক্ষ্যভ্রষ্ট হয় না, পথ হারায় না। আশা করি, শিল্পকলা, উদ্ভাবনী ও সৃজনশীল দৃষ্টিভঙ্গি পোষণ করে শিক্ষার্থীরা সৎ, আত্মপ্রত্যয়ী, দেশপ্রেমিক ও অসাম্প্রদায়িক মানবিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠবে।

ছাত্র নির্দেশনা ও পরামর্শদান দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবীন হকের সভাপতিত্বে সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এ সময় প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক ও ছাত্র উপদেষ্টারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীত, সমবেত সংগীত ও নৃত্য পরিবেশনের মাধ্যমে শিক্ষার্থীদের স্বাগত জানানো হয়।

এইচআর/আরএইচ