জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে দ্বিতীয় বারের মতো ‘পুষ্টি’ প্রেজেন্টস এবং পাওয়ার্ড বাই তিলোত্তমা বাংলা গ্রুপ আন্তঃবিশ্ববিদ্যালয় বিজনেস কেইস প্রতিযোগিতা ‘Dacoit Of Excellence 2.O’ শুরু হয়েছে। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) ক্যারিয়ার ক্লাবের পেইজ থেকে অনলাইন লাইভ সেশনের মাধ্যমে প্রতিযোগিতাটির উদ্বোধন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান। জবি শিক্ষার্থী এবং ক্যারিয়ার ক্লাবের ডিজিটাল কমিউনিকেশন হেড সুমাইয়া রিমার উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, জবি ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ও ক্যারিয়ার ক্লাবের চিফ মোডারেটর মো. মহিউদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন জবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি মো. জাহিদুল ইসলাম, পুষ্টি গ্রুপের মার্কেটিং ডিরেক্টর মোহাম্মদ মোফাসসেল হক, তিলোত্তমা বাংলা গ্রুপের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার ইমতিয়াজ আলেন্দে মান্নান, দ্যা ডেইলি স্টারের চিফ স্ট্র্যাটেজি এবং ডিজিটাল ট্রান্সফরমেশন অফিসার তাজদীন হাসান, অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব ম্যানেজমেন্ট স্টাডিজের প্রেসিডেন্ট রাশিদুল ইসলাম পল্লব, জবি ম্যানেজমেন্ট স্টাডি এর সহকারী অধ্যাপক মো. শফিকুল ইসলাম।

প্রতিযোগিতামূলক ব্যবসা ও তরুণ উদ্যোক্তা, মেধাবী শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি করতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এতে সারাদেশ থেকে পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

‘Dacoit Of Excellence 2.O’কে কেন্দ্র করে ক্যারিয়ার ক্লাবের সভাপতি মো. জাহিদুল ইসলাম বলেন, বর্তমান বৈশ্বিক এবং বাস্তব ব্যবসায়িক সমস্যা সমাধানে পারদর্শী শিক্ষার্থীদের চিন্তা ধারা কাজে লাগানোর সুযোগ, তাদের দক্ষ করে তুলতে এ ধরনের বিজনেস কেইস প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এ বছর করোনাকালীন বন্ধের জন্য প্রতিযোগিতাটি অনলাইনে অনুষ্ঠিত হবে। তিনটি ধাপে শেষ হবে এ প্রতিযোগিতা। এছাড়া অভিজ্ঞতার পাশাপাশি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের জন্য পুরষ্কার হিসেবে রয়েছে এক লাখ টাকা।

এমএইচএস