প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবি করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দাবি না মানা হলে স্বাস্থ্য মন্ত্রণালয় ঘেরাও করার হুমকিও দিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার (১৮ মে) বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল এবং সাধারণ সম্পাদক মো. আল মামুন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে নেতারা বলেন, সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের কিছু কর্মকর্তার দুর্নীতির তথ্য গণমাধ্যমে প্রকাশ করায় সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার শিকার হতে হয়েছে, যা অত্যন্ত দুঃখজনক। গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ, জাতির বিবেক। গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করা রাষ্ট্রের নৈতিক দায়িত্ব। একজন সাংবাদিককে আটকে রেখে লাঞ্ছিত করা কখনোই সভ্য মানুষের কাজ হতে পারে না।

সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে হেনস্তা করার মাধ্যমে প্রমাণিত হয়েছে যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল অর্জনগুলোকে বিতর্কিত করতে একটি চক্র গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। খুব শিগগির এই চক্রের মুখোশ উন্মোচন করবে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

বিবৃতিতে তারা আরও বলেন, বঙ্গবন্ধুর বাংলায় কোনো দুর্নীতিবাজের জায়গা হবে না। রোজিনারা হেরে গেলে, হেরে যাবে বাংলাদেশ। আমরা সাংবাদিক হেনস্তাকারী স্বাস্থ্য মন্ত্রণালয়ের কতিপয় দুর্নীতিবাজ কর্মকর্তাদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। দুর্নীতিবাজ কর্মকর্তাদের স্থাবর-অস্থাবর সম্পত্তির হিসাব জাতির সামনে প্রকাশ করতে হবে।

রোজিনার মুক্তি দাবি করে নেতারা বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। অন্যথায় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ স্বাস্থ্য মন্ত্রণালয় ঘেরাওসহ কঠোর কর্মসূচী ঘোষণা করবে।

এইচআর/এমএইচএস