মারজুকা রায়না ও আনারুল ইসলাম

তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২১-২২ বর্ষের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। শনিবার (২৪ জুলাই) সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন কমিটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মারজুকা রায়না কেন্দ্রীয় নির্বাহী পর্ষদের সভাপতি এবং একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আনারুল ইসলাম কেন্দ্রীয় নির্বাহী পর্ষদের সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আগামী ৭ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা বলা হয়েছ। এছাড়াও সদ্য বিদায়ী কমিটির সব সদস্যকে ধন্যবাদ জানানো হয়।

মারজুকা রায়না এর আগে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। আনারুল ইসলাম আগে কেন্দ্রীয় সম্পাদকীয় পর্ষদ ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। আগামী ১ আগস্ট তারা দায়িত্ব গ্রহণ করবেন।

সভাপতি নির্বাচিত হওয়া মারজুকা রায়না ঢাকা পোস্টকে বলেন, বাংলাদেশ তরুণ লেখক ফোরামের নেতৃত্ব পাওয়া সত্যিই আনন্দের, একইসঙ্গে দায়িত্বেরও। তরুণ লেখকদের এই প্ল্যাটফর্মের সাফল্য অব্যাহত রাখতে আমরা সর্বোচ্চ চেষ্টা করব। সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন তিনি।

নব-নির্বাচিত সাধারণ সম্পাদক আনারুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক ও আন্তর্জাতিক নানান সংকটে তরুণদের ভাবনা, পরামর্শ ও দাবি আদায়ে কলম-ই সবচেয়ে বড় হাতিয়ার। বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের একজন ক্ষুদ্র সদস্য হতে পেরে আমি গর্বিত।

তিনি আরও বলেন, সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত হওয়ায় নিজের দায়িত্বশীল হওয়া ও জবাবদিহিতার বিষয়ে আমি বদ্ধপরিকর। সংগঠনটির পূর্বের সফলতা বজায় রেখে সামনে এগিয়ে যেতে সবার আন্তরিক সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম।

এইচআর/এমএইচএস