ফের পেছাল ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহের তারিখ। দুই দফায় ২২ ও ২৭ সেপ্টেম্বর পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোডের তারিখ থাকলেও আবার তা পরিবর্তন করা হয়েছে। 

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

এ নিয়ে তৃতীয়বারের মতো তারিখ পরিবর্তন করল ঢাকা বিশ্ববিদ্যালয়। পরিবর্তিত তারিখ অনুযায়ী আগামী ৮ অক্টোবর (শুক্রবার) থেকে প্রবেশপত্র সংগ্রহ  করা যাবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট https://cutt.ly/wEjvGJE থেকে সংশ্লিষ্ট ইউনিটের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন শিক্ষার্থীরা।

তথ্য মতে, এ বছর সাতটি কলেজের তিনটি ইউনিটের ২৬ হাজার ১৬০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে প্রায় এক লাখ। এর মধ্যে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের জন্য আবেদন করেছেন ৩০ হাজারের বেশি শিক্ষার্থী। বাণিজ্য অনুষদে আবেদন করেছেন ২৪ হাজারের বেশি এবং বিজ্ঞান অনুষদের আবেদন করেছে প্রায় ৪৫ হাজার শিক্ষার্থী। এদের মধ্যে ভর্তির আবেদন ফি জমা দিয়েছেন প্রায় ৯০ হাজার শিক্ষার্থী।

আগামী ৫ নভেম্বর (শুক্রবার) বাণিজ্য ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হবে সাত কলেজের ভর্তি পরীক্ষা। এরপর ৬ নভেম্বর (শনিবার) বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ও ১৩ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

আরএইচটি/এসকেডি